Apan Desh | আপন দেশ

‘একতরফা তফসিল ঘোষণা দিলেই ইসি অভিমুখে গণমিছিল’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৫, ১৪ নভেম্বর ২০২৩

আপডেট: ২১:৫৫, ১৪ নভেম্বর ২০২৩

‘একতরফা তফসিল ঘোষণা দিলেই ইসি অভিমুখে গণমিছিল’

ছবি : আপন দেশ

রাজনীতির মাঠ প্রতিকূলে। আছে সাংবিধানিক বাধ্যকতা। এসব মাথায় নিয়েই নির্বাচনের তফসিল ঘোষণার প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। আগামীকাল (বুধবার) সকাল ১০টায় জানিয়ে দেয়া হবে। জানিয়েছেন কমিশনের মুখপাত্র ইসি সচিব মো. জাহাংগীর আলম।

তবে এ নিয়ে কঠোর বার্তা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। দলটির দলটির প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, কালই যদি তফসিল ঘোষণা করা হয় তবে নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল করা হবে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে পল্টনের কার্যালয়ে দেশের ‘চলমান সংকটজনক রাজনৈতিক পরিস্থিতি’ পর্যালোচনা সভায় বসেন তারা। সভাপতির বক্তব্যে তিনি বলেন, রাজনৈতিক সমঝোতা ছাড়া এক তরফা আত্মঘাতীর তফসিল ঘোষণা দেশবাসী মানবে না।

আরও পড়ুন <<>> তফসিল ঘোষণা হতে পারে, কাল সিইসির ভাষণ

তিনি বলেন, আন্দোলনরত বিরোধী দলগুলোর সঙ্গে সমঝোতা ছাড়া এক তরফা তফসিল ঘোষণা হলে আগামীকাল বিকেল ৩টায়, বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত শেষে নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল হবে। এক তরফা তফসিল ঘোষণা দেশকে গৃহযুদ্ধের পথে নিয়ে যাবে। রাজনৈতিক সমঝোতা ছাড়া একটি দলের ইচ্ছা পূরণের তফসিল দেশবাসী মানবে না। রাজনৈতিক দলগুলোকে আস্থায় না নিয়ে সমঝোতাবিহীন তফসিল ঘোষণা হলে নতুন করে দেশে সংকট তৈরি হবে এবং দেশ নিশ্চিত গৃহযুদ্ধের দিকে ধাবিত হবে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়