Apan Desh | আপন দেশ

জাপার সঙ্গে কী নিয়ে আলোচনা জানালেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩৯, ৭ ডিসেম্বর ২০২৩

জাপার সঙ্গে কী নিয়ে আলোচনা জানালেন ওবায়দুল কাদের

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের বিষয়ে জাতীয় পার্টির সঙ্গে আলোচনা হয়েছে। আসন ভাগাভাগি নয়। নির্বাচন বিরোধী অপকর্ম প্রতিহতে নির্বাচনমুখী রাজনৈতিক দলগুলোর সঙ্গে এই আলোচনা বলে মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, লুকোচুরি নেই। নির্বাচনে অংশগ্রহণকারী রাজনৈতিক দলগুলোর মধ্যে একটা সমন্বয় থাকা দরকার, একটা ঐক্য দরকার। তাতে নির্বাচনকে শান্তিপূর্ণ করা, গ্রহণযোগ্য করা অবাধ ও সুষ্ঠু করা যায়। সেজন্য আমরা  আলাপ-আলোচনা করছি।

স্বতন্ত্র প্রার্থীদের পাশে আওয়ামী লীগের সমর্থনের বিষয়েও স্পষ্ট করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, দলীয় প্রার্থীকে দলগতভাবে সমর্থন দেয়া হলেও স্বতন্ত্রপ্রার্থীকে স্বাগত জানানো হবে। 

বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে কোন দেশের একতরফা সিদ্ধান্ত মানা হবে না বলে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষায় নির্বাচন সরকারের জন্য মূল চ্যালেঞ্জ। কোন দেশের একতরফা সিদ্ধন্ত মানছে না বাংলাদেশ।

নির্বাচন সন্নিকটে তাই বিএনপি তাদের গুপ্ত হামলা বাড়িয়েছে বলে আভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন ও অগ্নিসন্ত্রাসে পুলিশ বাহিনীর সদস্য, পরিবহন শ্রমিক, রাজনৈতিক কর্মীসহ কয়েকজন মৃত্যুবরণ করার পাশাপাশি আড়াই শতাধিক মানুষ মারাত্মকভাবে আহত হয়েছে। নির্বাচন যতই ঘনিয়ে আসছে, নির্বাচন বানচালের জন্য এরা ততই মরিয়া হয়ে উঠছে এবং মরণ কামড় দিচ্ছে।

এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বিএম মোজাম্মেল হক ও উপ-দফতর সম্পাদক সায়েম খান উপস্থিত ছিলেন। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়