Apan Desh | আপন দেশ

শেখ হাসিনাকে রওশনের অনুরোধ

‘ওদের জোটে নেবেন না, আসনও দেবেন না’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৫, ১২ ডিসেম্বর ২০২৩

আপডেট: ২১:১০, ১২ ডিসেম্বর ২০২৩

‘ওদের জোটে নেবেন না, আসনও দেবেন না’

সংগৃহীত ছবি

জাতীয় পার্টির (জাপা) সঙ্গে নির্বাচনী জোট না করতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে অনুরোধ জানিয়েছেন বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। এছাড়াও জাতীয় পার্টির সঙ্গে কোনো ধরনের আসন সমঝোতা না করার অনুরোধও জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে যান রওশন এরশাদ।

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর জাপার সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের বলেন, রওশন এরশাদ জাতীয় পার্টির সঙ্গে কোনো আসন ভাগাভাগি চুক্তি না করতে প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেন, নির্বাচন নিয়ে জিএম কাদেরের কর্মকাণ্ড আমরা সমর্থন করি না। তিনি জোরপূর্বক জাতীয় পার্টি দখলে নিয়েছেন, এ কারণে রওশন এরশাদ প্রধানমন্ত্রীকে জাতীয় পার্টির সঙ্গে জোট না করার অনুরোধ জানিয়েছেন।

জাপার সাবেক মহাসচিব বলেন, এবারের নির্বাচনে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতার স্ত্রী, ছেলে ও দুইবারের মহাসচিব নির্বাচনে মনোনয়ন পাননি। তাহলে তারা কার সঙ্গে নির্বাচনে লড়ছেন? আমরা জাতীয় পার্টির সঙ্গে নেই। আমরা তাদের সঙ্গে নির্বাচনে যোগ দেব না।

তিনি আরও বলেন, দলের প্রায় ২০০ থেকে ৩০০ নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে। যোগ্য প্রার্থীদের মনোনয়ন না দিয়ে অপমান করা হয়েছে। আমরা অনুরোধ করেছি জিএম কাদেরের জাতীয় পার্টির সঙ্গে যেন কোনো জোট না হয়।

প্রধানমন্ত্রীর প্রতিক্রিয়া সম্পর্কে জানতে চাইলে রাঙ্গা বলেন, প্রধানমন্ত্রী বলেছেন তিনি বিষয়টি দেখবেন।

রওশন এরশাদের নেতৃত্বাধীন জাপার মুখপাত্র কাজী মামুনুর রশীদ জিএম কাদের অবৈধভাবে জাতীয় পার্টির দখল নেয়ার কথা পুনর্ব্যক্ত করে বলেন, জাতীয় পার্টির সঙ্গে সমঝোতার কোনো কথা থাকলে আমাদের সঙ্গে আলোচনা করা উচিত। আমরা জিএম কাদেরকে সমর্থন করি না।

এর আগে দুপুরের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবনে যান রওশন এরশাদ, তার ছেলে সাদ এরশাদ ও তার রাজনৈতিক সচিব গোলাম মসীহ, সংসদ সদস্য মশিউর রহমান রাঙ্গা ও কাজী মামুনুর রশীদ।

গণভবন থেকে বের হওয়ার পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন রওশন এরশাদ।

জিএম কাদেরের নেতৃত্বে নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান আমাদের সঙ্গে ভালো ব্যবহার করেননি। তিনি আমার ছেলের জায়গায় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়