Apan Desh | আপন দেশ

‘বহির্বিশ্ব চুপচাপ আছে, ভালো লক্ষণ না’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০১, ১৫ ডিসেম্বর ২০২৩

আপডেট: ২০:০৮, ১৫ ডিসেম্বর ২০২৩

‘বহির্বিশ্ব চুপচাপ আছে, ভালো লক্ষণ না’

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর বহির্বিশ্ব চুপচাপ আছে। বিষয়টিকে ভালো লক্ষণ না। এ মন্তব্য করেছেন বাংলাদেশ তরীকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি। যিনি আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের সঙ্গে এবং সরকারে সঙ্গে আছেন। হঠাৎ এসে দু-চারটা প্রোগ্রাম করা দলকে সমর্থন দেয়া আগামী রাজনীতির জন্য অশনিসংকেত বলেও মন্তব্য নজিবুল বশরের।

আজ শুক্রবার (১৫ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে তরীকত ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে নজিবুল বশর বলেন, বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট ভালো না। বিএনপি-জামায়াত রাজনীতির বাইরে। তারা সন্ত্রাসসহ আন্দোলন করে যাচ্ছে। বহির্বিশ্ব চুপচাপ। চুপচাপটা ভালো লক্ষণ না।

এবার ১৪ দলীয় জোটের তিন দলকে সাতটি আসন ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। তবে আসন ছাড় পাননি চট্টগ্রাম-২ আসনের বর্তমান সংসদ সদস্য নজিবুল বশর। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এবার এখনো পর্যন্ত নৌকা না পেয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট থেকে গত ৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে তার মনোনয়ন নিশ্চিত করা হয় বলে দাবি করেন তরীকত ফেডারেশনের চেয়ারম্যান।

তিনি বলেন, আমরা জানি, আমরা আছি। আমি জানি আমারটা আছে। আমাকে ৪ ডিসেম্বরই বলে দেয়া হয়েছিল।  

নজিবুল বশর বলেন, ৪ ডিসেম্বর আমরা গণভবনে যাই। আলোচনা হয়েছে। আমি বক্তব্য রেখেছিলাম। সেদিন কমিটিগুলো করা হয়। সেদিন ওবায়দুল কাদের (আওয়ামী লীগ সাধারণ সম্পাদক) প্রকাশ্যে কয়েকজনের নাম বলে দিয়েছিলেন। বাকিগুলো আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান।

এবার চট্টগ্রাম-২ আসনে আওয়ামী লীগের সমর্থন পেতে পারেন সদ্য নিবন্ধনপ্রাপ্ত দল বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দিন আহমদ। তিনি নজিবুল বশরের ভাতিজা।

এ বিষয়ে নজিবুল বশর বলেন, তিন মাস আগে নিবন্ধন পেয়ে যদি কেউ মনোনয়ন পায়, তাহলে রাজনীতির অবস্থান কোথায় যাবে? সুপ্রিম পার্টি তো জোটে নাই। তাদের রাজনৈতিক ব্যাকগ্রাউন্ড কী? ক্যারিয়ার কী? হঠাৎ কেউ এলো, দু-চারটা প্রোগ্রাম করল, বলে দিলেন আছে। এটা দেশের জন্য, আগামী রাজনীতির জন্য অশনিসংকেত।

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়