Apan Desh | আপন দেশ

শ্বশুরবাড়ীর লোকদের ওয়াদা করালেন শেখ হাসিনা

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৪:২৪, ২৬ ডিসেম্বর ২০২৩

শ্বশুরবাড়ীর লোকদের ওয়াদা করালেন শেখ হাসিনা

ছবি : সংগৃহীত

শ্বশুরবাড়ী রংপুরের লোকদের ওয়াদা করালেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লালো লোকের জনসভায় তিনি বলেছেন, আপনার হাত তুলে ওয়াদা করেন নৌকায় ভোট দেবেন।

তিনি বলেন, এই নৌকা মার্কা; নূহ নবীর নৌকা মার্কা। সেই মহাপ্লাবনে মানুষকে বাঁচিয়েছিল। এই নৌকা মার্কায় ভোট দিয়ে আপনরা স্বাধীনতা পেয়েছেন। এই নৌকায় ভোট দিয়ে আজ উত্তরবঙ্গ ‘মঙ্গা’ মুক্ত হয়েছে। এই নৌকা মার্কাই আপনাদের জীবনমান উন্নত করেছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) তারাগঞ্জ ওয়াকফস্টেট সরকারি কলেজ মাঠের আয়োজিত নির্বাচনী জনসভায় শেখ হাসিনা এসব কথা বলেন। এ সময় তিনি আগামী ৭ জানুয়ারি নির্বাচন। ওই দিন সকাল সকাল সবাইকে নিয়ে ভোটকেন্দ্রে যাওয়ার আগ্বান জানান। 

আওয়ামী লীগ সভাপতি বলেন, দেশের প্রতিটি জেলার উন্নয়ন করাই সরকারের লক্ষ্য। মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যচ্ছে আওয়ামী লীগ। ধারাবাহিকভাবে ক্ষমতা আছি বলেই দেশ থেকে মঙ্গা দূর হয়েছে। বাংলাদেশে কেউ ভূমিহীন, কেউ গৃহহীন থাকবে না। বিনামূল্যে বই ও প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত উপবৃত্তির ব্যবস্থা করে দিয়েছে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী বলেন, ৯৬ সালে যখন প্রথম ক্ষমতা গ্রহণ করা হয়, তখন বিনা জামানতে বির্গাচাষীদের কৃষি ঋণের ব্যবস্থা করে দিয়েছিলাম। মাত্র ১০ টাকায় কৃষক যাতে ব্যাংক অ্যাকাউন্ট খুলতে পারেন সেই ব্যবস্থা করে দেওয়া হয়েছে। কৃষকদের কার্ড করে দেয়া হয়েছে। ভর্তুকি দিয়ে সার-বীজ ক্রয়ের ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরও বলেন, কৃষির জন্য বিদ্যুতের ভর্তুকি দেয়া হয়েছে। কৃষি উন্নয়নে সব ক্ষেত্রে ভর্তুকি দেওয়া হচ্ছে। এখন আর কাঠের লাঙল নয়, মেশিনে ধান লাগানো ও কাটা হচ্ছে। সেটার ব্যবস্থাও করে দিয়েছে আওয়ামী লীগ সরকার।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়