Apan Desh | আপন দেশ

সরকারের সঙ্গে ঐক্যের শর্ত দিলেন নুর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫৯, ১৯ জানুয়ারি ২০২৪

সরকারের সঙ্গে ঐক্যের শর্ত দিলেন নুর

ছবি: আপন দেশ

দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার জন্য আমরাও সরকারের সঙ্গে কাজ করবো। একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আগামী রাষ্ট্র গঠন করবো। কিন্তু সেজন্য ডামি সংসদ ভেঙে দিতে হবে। ঐক্যমতের ভিত্তিতে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ব্যবস্থার প্রবর্তন করতে হবে। তাহলেই তাদের সঙ্গে আমাদের ঐক্য হবে, জনগণও তাদের ক্ষমা করবে। বলেছেন গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর।

শুক্রবার (১৯ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামেনে গণবিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। নুর বলেন, আমরা ভারতীয় তাবেদার এই বাকশালী সরকারের অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে কথা বলে যাব। গণতন্ত্রের জন্য কথা বলে যাব। আমরা মালদ্বীপের মতো ভারত হঠাও আন্দোলন করব।

দেশের ৯০ শতাংশ জনগণ এই নির্বাচন বর্জন করেছে বলে মন্তব্য করেন তিনি। বলেন, পাতানো ডামি নির্বাচন করে দেশে বাকশাল, ভারতীয় এজেন্ডা বাস্তবায়ন করতে চাচ্ছে। কাজেই বাম-ডান, দল-মত নির্বিশেষে ১৯৭১ সালের মতো ঐক্যবদ্ধ হওয়া এখন সময়ের দাবি। ভারতীয় আধিপত্যবাদ থেকে বাংলাদেশ, দেশের মানুষকে মুক্ত করতে আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াই করতে হবে। এই লড়াইয়ের পরিণতি কি, জানিনা। কিন্তু অস্তিত্ব রক্ষায় লড়াই করতেই হবে।

আরও পড়ুন>> গণমাধ্যমের স্বাধীনতায় এক ধাপ পেছাল বাংলাদেশ

ডাকসুর সাবেক এই ভিপি বলেন, কিছুদিন আগেই সরকারের পররাষ্ট্র সচিব বলেছেন, দেশের বিভিন্ন নিয়োগ-প্রার্থীতায় ভারতের হস্তক্ষেপ থাকে। এতদিন আমরা শুনেছি, মানুষ বলে- বাংলাদেশের পুলিশ প্রধান, বিডিআর প্রধান, সেনাবাহিনীর প্রধান কে হবে তাতে নাকি ভারতের সুপারিশ থাকে। ভারত যদি কারও বিরুদ্ধে আপত্তি জানায় তাহলে সে নিয়োগ পায় না। এটা শেখ হাসিনাও পরিষ্কার করেছিল ভারত সফর করে।

সরকারের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, নিজেদের অমরত্ব লাভের জন্য দেশকে ধ্বংস করবেন না। একটি স্বাধীন দেশকে সিকিম বানাবেন না। 

আওয়ামী নেতাকর্মীদের উদ্দেশ্যে নুর বলেন, শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী রাখতে গিয়ে পুরো রাষ্ট্রযন্ত্রকে ধ্বংস করবেন না। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে বিকিয়ে দিবেন না।

উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের ঢাকা মহানগরের সভাপতি অ্যাড. নাজিম উদ্দিন, মহানগর উত্তরের সভাপতি মিজানুর রহমান, দলের যুগ্ম সাধারণ সম্পাদক আনিছুর রহমান, যুব অধিকার পরিষদের সভাপতি মঞ্জুর মোর্শেদ মামুন, শ্রমিক অধিকার পরিষদের সভাপতি আব্দুর রহমান, যুব অধিকার পরিষদের সহ-সভাপতি নূর হোসেন প্রমুখ।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়