Apan Desh | আপন দেশ

‘নির্বাচনে ভারত আ.লীগের পাশে ছিল’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:০৭, ২৮ জানুয়ারি ২০২৪

আপডেট: ১৬:১১, ২৮ জানুয়ারি ২০২৪

‘নির্বাচনে ভারত আ.লীগের পাশে ছিল’

ফাইল ছবি

নির্বাচনকে কেন্দ্র করে ভারত জোরালোভাবে আওয়ামী লীগের পাশে দাঁড়িয়েছিল। এটা খুব জরুরি ছিল, যা আমাদের স্বীকার করতেই হবে। কারণ, কোনো কোনো বিরোধীদল নির্বাচন ভণ্ডুল করতে চেয়েছিল। রোববার (২৮ জানুয়ারি) সচিবাচলয়ে এসব কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এদিন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় কুমার ভার্মার সঙ্গে বৈঠক করেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচনের সার্বিক পরিস্থিতিতে ভারত আমাদের সঙ্গে প্রতিবেশীসুলভ আচরণ করেছে। আমি মনে করি, সংশয় ও অবিশ্বাসের দেয়াল অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভেঙে দিয়েছেন।

আরও পড়ুন>> জাপা থেকে বহিষ্কার জিএম কাদের-চুন্নু

প্রণয় ভার্মার সঙ্গে বৈঠকের বিষয়ে তিনি বলেন, বৈঠকে আঞ্চলিক রাজনীতি ও দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে। ভারতের আর আমাদের রাজনীতির মধ্যে অভিন্নতা রয়েছে। সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ মোকাবেলা করে উন্নয়নের রাজনীতিই আমাদের অভিন্ন লক্ষ্য।

‘সরকার মেয়াদ পূর্ণ করতে পারবে না’- বিএনপির এ মন্তব্যের জবাব দিয়েছেন ওবায়দুল কাদের। বলেন, বিএনপি এ পর্যন্ত যত স্বপ্ন দেখেছে, সবই দুঃস্বপ্নে পরিণত হয়েছে। কঠিন সময় পার করা, চ্যালেঞ্জ অতিক্রম করার সৎ সাহস আমাদের আছে। আমরা পেরেছি, ভবিষ্যতেও পারবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে দায়িত্ব আমরা নিয়েছি, সেটা আমরা পালন করবো।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়