Apan Desh | আপন দেশ

সংরক্ষিত নারী আসনে কারা, জানালেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৮, ৩১ জানুয়ারি ২০২৪

সংরক্ষিত নারী আসনে কারা, জানালেন ওবায়দুল কাদের

ফাইল ছবি

সংরক্ষিত নারী আসনে মনোনয়ন দেয়ার ক্ষেত্রে দলের পরীক্ষিত ও ত্যাগীদের গুরুত্ব দেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ব্রিফিংয়ে তিনি বলেন, মহিলা সংরক্ষিত আসনের জন্য মনোনয়ন চাওয়ার যে হিড়িক, সেই তুলনায় আমাদের দেয়ার সুযোগ খুব কম। যারা দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন, যারা আমাদের দুঃসময়ের পরীক্ষিত কর্মী, তাদের ব্যাপারটা আমরা অগ্রাধিকার দেব।  

ওবায়দুল কাদের বলেন, মহিলা সংরক্ষিত আসনে দলগতভাবে ৩৮টি, স্বতন্ত্র থেকে ১০ জন মিলিয়ে ৪৮ জনকে মনোনয়ন দেয়া হবে।

আরও পড়ুন <> সচিবদের নিয়ে বৈঠকে বসবেন প্রধানমন্ত্রী

এসময় বিএনপির কালো পতাকা কর্মসূচি প্রসঙ্গে তিনি বলেন, তাদের কর্মসূচিতে জনগণের সমর্থন নেই। অনুমতি ছাড়া বিএনপি রাজপথে কালো পতাকার নামে ফ্রি স্টাইলে চলবে আর আমরা হাতগুটিয়ে বসে থাকবো সেটা ভাবার সুযোগ নেই।

বর্তমান সংসদের ভারসাম্য রক্ষা হয়নি, জিএম কাদেরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, স্পিকারকে ধন্যবাদ জানাতে গিয়ে ফ্লোর নিয়ে মঙ্গলবার সংসদে জিএম কাদের যা বলেছেন তা তিনি উদ্বোধনী অধিবেশনে বলতে পারেন না। বিষয়টি হলো ধন্যবাদ জানানোর। এত লম্বা ভাষণের জন্য ওনাকে আহ্বান করা হয়নি। তিনি নিয়ম লঙ্ঘন করে এটি করেছেন। কথা বলার সময়-সুযোগ আরও আছে। তিনি পরেও বড় বক্তৃতা করতে পারতেন।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়