Apan Desh | আপন দেশ

‘সেন্টমার্টিনে ঘাটি গড়তে চায় বিদেশি বাজপাখি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৭, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৯:০২, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

‘সেন্টমার্টিনে ঘাটি গড়তে চায় বিদেশি বাজপাখি’

ফাইল ছবি

বাংলাদেশের ভূরাজনৈতিক অবস্থানটা আমাদের শত্রুতার জন্য অনেকের উর্বর ক্ষেত্র। বঙ্গোপসাগর, সেন্টমার্টিনের প্রতি লোভাতুর দৃষ্টি অনেক বাজপাখির রয়েছে। তারা সেন্টমার্টিনে ঘাটি গড়তে চায়। তবে শেখ হাসিনার সরকার ভারসাম্যপূর্ণ কূটনীতি সাফল্যের দিকে নিয়ে গেছেন। বলেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে দলের সহযোগী সংগঠনগুলোর সঙ্গে যৌথসভা করেন।

গতকাল বৃহস্পতিবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল কারামুক্ত হয়েছেন। জেল থেকে বের হয়ে নেতাকর্মীদের আন্দোলন চালিয়ে যেতে বলেছেন। তার এমন মন্তব্যের পর বিএনপিকে আন্দোলন নয়, আগামী নির্বাচনের প্রস্তুতি নিতে বলেছেন ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, জনগণের সরকার ক্ষমতায় থাকলে, ইস্যু ভিত্তিক আন্দোলনের সুযোগ থাকে না। নির্বাচন ছাড়া আর কোন সুযোগ নেই। তাই মির্জা ফখরুল ইসলামকে বলবো, আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। বিএনপির আন্দোলন মনের সুখ। দিবাস্বপ্ন।

তিনি বলেন, ’৬৯ এরপর ইস্যু ভিত্তিক কোনো আন্দোলন গড়ে উঠেনি। এরশাদ বিরোধী আন্দোলন হয়েছে। কিন্তু তার দলের সাংগঠনিক ভিত্তি না থাকায় কোনো অভ্যুত্থান হয়নি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্রকে আরও শক্তিশালী করতে হবে। এজন্য প্রস্তুতির দরকার। আমাদের পথ পুষ্প বিছানো নয়। কাঁটা সরিয়ে সরিয়ে এগুতে হবে। অনেক বিদেশি বাজপাখি সেন্টমার্টিনে ঘাটি গড়তে চায়।

আরও পড়ুন>> নির্বাচনকে কেউ প্রশ্নবিদ্ধ করতে পারেনি: প্রধানমন্ত্রী

তিনি বলেন, অনেকগুলো দেশে এবার নির্বাচন হবে। পাকিস্তানে নির্বাচন হয়েছে। নানা টানাপড়েনে সরকার গঠন করতে পারেনি। কিন্তু ষড়যন্ত্রে মধ্যেও বাংলাদেশে নির্বাচন হয়েছে। সরকার গঠন হয়েছে। সংরক্ষিত আসনেও আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে। যারা মনোনীত হয়েছেন, তারা সবাই ত্যাগী। যোগ্য। যারা মনোনীত হননি। তারা দুঃখ পেয়েছেন। আগামীতে তাদের ত্যাগকে মূল্যায়ন করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, সারা বিশ্ব প্রতিকূল পরিস্থিতিতে সাঁতার কাটছে। জাপানের মতো দেশেও অর্থনীতির মন্দা চলছে। মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গেছেন। এর আগে কখনো বাংলাদেশ এই সম্মেলনে আমন্ত্রণ পাননি। এটা তার যোগ্য নেতৃত্ব। দেশের জন্য সম্মানের ও গর্বের।

উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল-আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, বিএম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, আফজাল হোসেন প্রমুখ।

আপন দেশ/এআই/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়