Apan Desh | আপন দেশ

কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিয়ে বিব্রত!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৩, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ২০:২০, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নিয়ে বিব্রত!

ফাইল ছবি

কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দেয়া হয়েছে বিশ্বনাথ সরকার বিটুকে। তবে, এ বিষয়টি নিয়ে বিব্রতকর অবস্থার কথা জানিয়েছেন সংগঠনটির সভাপতি সমির চন্দ। বিশ্বনাথ সরকার বিটু কৃষক লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক।

কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি বিদেশ রয়েছেন। সংগঠনের তৃতীয় যুগ্ম-সাধারণ সম্পাদক আজম খানকে দায়িত্ব দিয়ে তিনি বিদেশ যান। সংগঠনে এনিয়ে তৈরী হয় জটিলতা।

এমন পরিস্থিতিতে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) কৃষক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটুকে দেয় আওয়ামী লীগ। দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত চিঠিতে এ দায়িত্ব দেয়ার কথা জানানো হয়।

চিঠিতে বিপ্লব বড়ুয়া জানান, আমরা অবগত হয়েছি যে, বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি দেশের বাইরে অবস্থান করছেন। এমতাবস্থায় বাংলাদেশ কৃষক লীগের গঠনতন্ত্রের ২০ ধারার (গ ও ঘ) উপধারা অনুযায়ী সাধারণ সম্পাদকের অনুপুস্থিতিতে ১ নং যুগ্ম-সাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন। সাংগঠনিক নির্দেশক্রমে এ নির্দেশনা অবিলম্বে কার্যকর করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

১২ ফেব্রুয়ারি যে চিঠিতে আজম খানকে ভারপ্রাপ্ত সাধাণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছিল। সেখানে উম্মে কুলসুম স্মৃতি বলেন, আমি বাংলাদেশে না ফেরা পর্যন্ত বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহীর যুগ্ম সাধারণ সম্পাদক একেএম আজম খানকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব অর্পণ করলাম।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়