Apan Desh | আপন দেশ

‘আ.লীগ বিদেশি প্রভুত্ব মানবে না’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২১, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

‘আ.লীগ বিদেশি প্রভুত্ব মানবে না’

ফাইল ছবি

আওয়ামী লীগ বিদেশি বন্ধুদের সঙ্গে কাজ করবে, প্রভুত্ব মানবে না। ব্যর্থতাই বিএনপিকে বেসামাল ও বেপরোয়া করেছে। তাদের নেতিবাচক মানসিকতা সরকারের ওপরে চাপাচ্ছে। যা বাস্তবে দেখি না। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে দলের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ব্রিফিংয়ে এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, যুক্তরাষ্ট্রের শেষ কথায় বিএনপি আশাবাদী হতে পারেনি। তাই চুপ থাকার কৌশল নিয়েছে। মার্কিন প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষেও বিএনপি কোন প্রতিক্রিয়া জানায়নি।

তিনি বলেন, তারা (বিএনপি) বলেছিল নির্বাচন হবে না। নির্বাচন হলে পাঁচদিনও টিকবে না। কিন্তু নির্বাচনের পর এখনও আর তাদের প্রতিক্রিয়া নেই। কারণ, যুক্তরাষ্ট্রের কাছে তাদের যে চাওয়া, সেটি তারা পায়নি। তারা শুনতে চেয়েছিল সরকারের ওপরে নিষেধাজ্ঞা আসবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতাদের মিথ্যাচারের ভাঙা রেকর্ড শুনতে শুনতে কান ঝাজড়া হয়ে গেছে। এখন তাদের গলার জোর একটু কমে গেছে। মুখে বিষটা আরও উগ্রো হয়ে গেছে।

আরও পড়ুন>> বিদ্যুতে ভর্তুকি সমন্বয় করতে চাই: ওবায়দুল কাদের

বিদেশি ঋণ পরিশোধের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, ঋণ পরিশোধে বাংলাদেশ এখন পর্যন্ত খেলাপি হয়নি, এবারও হবে না। তবে ঋণ আগের চেয়ে বাড়তে পারে।

উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম প্রমুখ।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়