Apan Desh | আপন দেশ

মিথ্যা মামলায় আসামি হওয়া নিয়মে পরিণত হয়েছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১০, ২২ মার্চ ২০২৪

মিথ্যা মামলায় আসামি হওয়া নিয়মে পরিণত হয়েছে: মির্জা ফখরুল

আপন দেশ-এর ফাইল ছবি

অপরাধ না করেও মিথ্যা মামলায় আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ৭ জানুয়ারির ডামি নির্বাচনের পর ফ্যাসিস্ট আওয়ামী কর্তৃত্ববাদী সরকার আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছে।

শুক্রবার (২২ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব।

গত ২০ মার্চ এক মামলায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও শেরপুর জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মাহমুদুল হক রুবেলসহ ২২ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর ঘটনায় মির্জা ফখরুল উদ্বেগ প্রকাশ করেছেন বিবৃতিতে। কারাগারে পাঠানো নেতাকর্মীদের মধ্যে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের রয়েছে। 

তিনি বলেন, মিথ্যা, হয়রানিমূলক ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় তারা শেরপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন বাতিল করে কারাগারে পাঠায়।

বিএনপি মহাসচিব বলেন, ৭ জানুয়ারি আওয়ামী ডামি সরকার তাদের অনৈতিক ক্ষমতাকে পাকাপোক্ত করতে সারাদেশে বিরোধী দলের নেতাকর্মীদের ওপর যে জুলুম চালাচ্ছে সেটির আরও একটি কু-নজির স্থাপিত হলো তাদের কারাগারে পাঠানোর মধ্য দিয়ে।'

মির্জা ফখরুল আরও বলেন,  রোজার প্রাক্কালে বিদ্যুৎ, গ্যাস, জ্বালানি, সুপেয় পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন চড়া মূল্য। নিত্যপণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে জনজীবনে নেমে এসেছে দুর্বিষহ সংকট। ক্ষমতাসীনদের দৌরাত্ম্য এবং দাপটে মানুষ চরম উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছে,' বলেন তিনি। মানুষ যখন চোখে অন্ধকার দেখছে, তখন অবৈধ আওয়ামী সরকার বিএনপিসহ বিরোধী দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দকে নিত্য নতুন মিথ্যা মামলায় আটক করছে। জামিন নামঞ্জুরের মাধ্যমে কারান্তরীণের হিড়িক অব্যাহত রেখেছে। 

মির্জা ফখরুল বলেন, সব অপকর্মকে আড়াল করতে ডামি সরকার নতুন করে সরকারি জুলুমের মাত্রা বাড়িয়েছে। অপরাধ না করেও মিথ্যা মামলায় আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে।

তিনি বলেন, আইনের শাসনহীন এই দেশে নিরপরাধ মানুষরাই সরকারি নিপীড়নের শিকার হচ্ছেন। ৭ জানুয়ারির ডামি নির্বাচনের পর ফ্যাসিস্ট আওয়ামী কর্তৃত্ববাদী সরকার আরও বেশি বেপরোয়া হয়ে উঠেছে। তবে এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতির অবসান ঘটাতে সংগ্রামী জনগণ ঐক্যবদ্ধভাবে আন্দোলন-সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে দৃঢ়প্রতিজ্ঞ।

বিবৃতিতে বিএনপি মহাসচিব মাহমুদুল হক রুবেলসহ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের আরও ২২ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তাদের মুক্তির দাবি জানান।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিকিৎসার জন্য বর্তমানে সিঙ্গাপুরে অবস্থান করছেন। 

গত ৩ মার্চ তিনি সিঙ্গাপুরে যান। আগামীকাল শনিবার (২৩ মার্চ) বিকেলে তার ঢাকায় ফেরার কথা।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়