Apan Desh | আপন দেশ

স্বাধীনতার ঘোষক তাহলে আমিও: নানক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৮, ২৩ মার্চ ২০২৪

স্বাধীনতার ঘোষক তাহলে আমিও: নানক

ছবি : আপন দেশ

যদি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক হয়, তাহলে আমিও স্বাধীনতার ঘোষক। এ দাবি করেছেন পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এমপি।  

শনিবার (২৩ মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি  এ দাবি করেন। 

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমি একমাত্র মানুষ যে মাইকিং করে বরিশালে বঙ্গবন্ধুর ঘোষণা মাইকিং করেছিলাম। তাহলে তো আমিও ঘোষক। যারা চুয়ান্ন দেখেনি তাদের অনেকে বলেন- হুইসেল বাতি দিয়েছেন আর স্বাধীনতা এসে গিয়েছে। জিয়াউর রহমান বায়ান্ন দেখে নাই, জিয়াউর রহমান চুয়ান্ন দেখে নাই, তিনি ছাপ্পান্ন দেখে নাই। জিয়াউর রহমান আটান্ন দেখে নাই। জিয়াউর রহমান ছেষট্টি দেখে নাই, তিনি ঊনসত্তর দেখে নাই। জিয়াউর রহমান সত্তরের নির্বাচনও দেখেন নাই। সেই জিয়াউর রহমান হঠাৎ করে এসে চট্টগ্রাম কালুরঘাট থেকে ঘোষণা করেই ঘোষক হয়ে গেলেন?

পাট ও বস্ত্রমন্ত্রী আরও বলেন, যদি জিয়াউর রহমান ঘোষক হয় অন বিহ্যাফ অফ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ স্বাধীনতার কথা বলে, তাহলে কি জাহাঙ্গীর কবির নানকও ঘোষক? তাহলে কি কল রেডিও ঘোষক? এ হলো ইতিহাস বিকৃতি। আমাদের মনে রাখতে হবে আমরা দীর্ঘ একটা কালো অধ্যায় পার করেছি।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়