Apan Desh | আপন দেশ

নির্যাতিতদের তালিকা প্রকাশ করুন, বিএনপিকে কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৫২, ৩০ মার্চ ২০২৪

নির্যাতিতদের তালিকা প্রকাশ করুন, বিএনপিকে কাদের

ছবি: সংগৃহীত

বিএনপি বলেছে, ৮০ ভাগ নেতাকর্মীরা নির্যাতিত। তাদের তালিকা প্রকাশ করুন। মিথ্যার রাজনীতি বেশি দিন থাকে না। শেখ হাসিনার পজেটিভ রাজনীতি বিএনপির রাজনীতি অন্ধকারে দিকে ঠেলে দিয়েছে। বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়াদুল কাদের। 

শনিবার (৩০ মার্চ) রাজধানীতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে রংপুর বিভাগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে আমি এমপি আমার প্রভাব দেখাবো সেটা হবে না। সে এমপি-মন্ত্রী হোক না কেন। কোনোভাবেই বরদাস্ত করা হবে না। কেউ প্রশাসনের মাধ্যমে প্রভাব খাটাতে পারবেন না। নির্বাচন সম্পূর্ণ ভাবে ফ্রি অ্যান্ড ফেয়ার করতে চাই। উপজেলা নির্বাচন আপনাদের অনুরোধে প্রতীক না রেখে উন্মুক্ত করে দিয়েছেন শেখ হাসিনা। আমরা দেখতে চাই। এরমধ্যে দিয়ে নির্বাচন কতটা প্রতিযোগিতাপূর্ণ হয়। কতটা ফেয়ার হয়।

সেতুমন্ত্রী বলেন, ফ্রি স্টাইলে দল চলবে না। যার যখন খুশি দায়িত্বহীন বক্তব্য রাখবেন, তার দায় দল বহন করবে না। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। আমাদের জেলার সঙ্গে উপজেলা, উপজেলার সঙ্গে ইউনিয়ন। কোথায় দেয়াল থাকতে পারবে না। দেয়াল ভেঙে দিতে হবে।

তিনি বলেন, আজকে বিএনপি কি বললো না বললো, তাতে দেশের রাজনীতি চলবে না। ৪২ ভাগ ভোটার নির্বাচনে ভোট দিয়েছে। এ নির্বাচন নিয়ে যারা কথা বলতো, আতঙ্ক ছড়িয়েছে। তারাও বুঝতে পেরে বাংলাদেশের সঙ্গে একযোগে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে। বিএনপির মুখে এতো বিষ, একটা রাজনৈতিক দল এভাবে বলতে পারে তা ভাবা যায় না। যে যাই বলুক আমাদের ভেতরের খবর আমরা জানি। অর্থনৈতিক সঙ্কটের আশঙ্কা করার কোনো অবকাশ নেই। আপনারা অপপ্রচার ও মিথ্যাচার করবেন না।

মন্ত্রী বলেন, ভারত বাংলাদেশের পাশে সব সময় আছে। ৭১ সালে ভারত আমাদের পাশে ছিল। এখানো পাশে আছে। ভারতের এটাই অপরাধ। তাই বিএনপি ভারত বিরোধীতায় নেমেছে। আমরা বিভ্রান্ত হবো না। আপনারা বিভ্রান্ত হবেন না।

রংপুর বিভাগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, রংপুর বিভাগ থেকে আমরা শুরু করছি। প্রতিটি জেলা উপজেলা সাংগঠনিক তৎপরতা বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতারা জানেন। নেত্রীর নির্দেশনায় অনুযায়ী রংপুর বিভাগের নেতাকর্মীদের ঢাকায় আসতে বলা হয়েছে। আপনাদের সাংগঠনিক সমস্যা থাকলে বলবেন। আওয়ামী লীগ বড় দল। তাই সমস্যা থাকবে। তবে সমস্যা থাকলে সাংগঠনিক কার্যক্রম ব্যহত হয়। নির্বাচনের পর সভাপতির নিদর্শে সাংগঠনিক কার্যক্রম শুরু করেছি। দলকে ঐক্যবদ্ধ রাখতে হবে। কোনো সমস্যা থাকলে নিজেরা সমাধান করবেন। না পারলে আমাদের বলবেন। ঘরের সমস্যা ঘরেই মেটাতে হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়