Apan Desh | আপন দেশ

মঈন খানের প্রশ্ন

‘দেশ সঠিকপথে চললে ব্যাংকে ডাকাতি হলো কেন’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫০, ৪ এপ্রিল ২০২৪

‘দেশ সঠিকপথে চললে ব্যাংকে ডাকাতি হলো কেন’

ছবি: সংগৃহীত

বাংলাদেশ সঠিকপথেই চললে ব্যাংকে ডাকাতি হলো কেন? সরকার শুধু রাজনীতিকে ধ্বংস করেনি দেশের অর্থনীতিকেও ধ্বংস করেছে। সীমান্ত এলাকায় অস্থিরতা তৈরি হয়েছে, সরকারের ব্যর্থতায় রাষ্ট্রব্যবস্থা ভেঙে পড়ার কারণে। তাই ব্যাংক ডাকাতিতে অবাক হওয়ার কিছু নেই। দেশ পরিচালনায় সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে কারান্তরীণ বিএনপি নেতা হাবিব উন নবী খান সোহেলের পরিবারের সঙ্গে দেখা যান তিনি। সেখানে সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি সোহেলের স্বজনদের সঙ্গে কথা বলেন এবং সার্বিক খোঁজখবর নেন। এ সময় সোহেলের বড় মেয়ে ন্যায়বিচার চেয়ে বলেন, ঈদ আসছে। কিন্তু আমাদের মনে কোনো ঈদ নেই। 

পরে মঈন খান বলেন, সরকার যদি বিএনপির ওপর জুলুম নাই করে থাকে, তাহলে গেল ১৫ বছরে বিরোধীদলের প্রায় অর্ধকোটি নেতাকর্মীর বিরুদ্ধে একলাখের ওপর মামলা দিলো কেন?

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ সরকার ব্যর্থ হয়েছে। রোহিঙ্গা আসার পর সরকার একের পর এক আলোচনা করে গেল, কিন্তু এখন রোহিঙ্গা বিষয়টি কোথায় দাঁড়িয়েছে। এর আগেও দেশের রোহিঙ্গা এসেছিল। শান্তিপূর্ণ আলোচনা মাধ্যমে তাদের দুইবার ফিরিয়ে দেয়া হয়েছে। একবার বেগম খালেদা জিয়ার সময় আর একবার শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সময়।

বিএনপির এ নেতা আরও বলেন, সরকার যেখানে হাত দিয়েছে, সেখানেই ব্যর্থ হয়েছে। এরা দু’টি জায়গায় সফল হয়েছে। একটি হলো বিরোধী দলকে দমন করতে, আরেকটি দরিদ্র মানুষের অর্থ বিদেশে পাচার করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিতে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়