Apan Desh | আপন দেশ

সারাদেশে ডাকাতদের রাজত্ব চলছে: রিজভী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৫০, ৭ এপ্রিল ২০২৪

সারাদেশে ডাকাতদের রাজত্ব চলছে: রিজভী

ছবি: সংগৃহীত

ডামি নির্বাচনের সরকার দেশকে একটি দুর্বল রাষ্ট্রে পরিণত করেছে। এখানে স্বাধীনতা, সার্বভৌমত্ব আছে কিনা জানি না। অন্য দেশের সন্ত্রাসীরা আমাদের দেশে ঢুকে ব্যাংক লুট করছে, হামলা করছে। তারা থানা লুট করছে, অস্ত্র লুট করছে। মানুষ হত্যা করছে। সারাদেশে ডাকাতদের রাজত্ব চলছে। বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (৭ এপ্রিল) রাজধানীর উত্তরায় দুঃস্থ ও দরিদ্রদের মধ্যে ঈদ উপহার বিতরণকালে এসব কথা বলেন।

রিজভী বলেন, দেশে কোনো ভদ্র লোক বাস করছে না। মনে হচ্ছে, অর্থসহ সবকিছুর মালিক এ ডাকাতরা। সরকার নিরাপত্তা দিতে পারছে না। সরকার নিজেই দস্যুদের মতো আচরণ করছে। তারা নিজেরাই যেখানে ডাকাতদের ভূমিকায় রয়েছে, সেখানে তো জনগণের নিরাপত্তা থাকতে পারে না। তারা মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। লুটপাট করে দেশকে ফোকলা করে দিয়েছে। ঈদের প্রাক্কালে একের পর এক ব্যাংক ডাকাতি হচ্ছে, বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে ডাকাতি হচ্ছে।

তিনি বলেন, দেশে গণতন্ত্র তো নেই-ই, একটি দেশ বার বার আমাদের সীমান্তে আক্রমণ করছে, প্রায় প্রতিদিন গুলি করে মানুষ হত্যা করছে। কিন্তু শেখ হাসিনার সরকার এর প্রতিবাদ পর্যন্ত করতে পারছে না। পানির হিস্যা শেখ হাসিনা সরকার আদায় করতে পারেনি। এভাবে তো দেশ চলতে পারে না। 

বিএনপির এ সিনিয়র নেতা বলেন, আমাদের দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব তো আমরা বিকিয়ে দিতে পারি না। আমরা যদি পিন্ডির কাছে থেকে দেশ স্বাধীন করতে পারি, তাহলে অন্য কোনো দেশ আমাদের স্বাধীনতা কেড়ে নিতে পারবে না। সুতরাং মানুষের অধিকার রক্ষা ও সার্বভৌমত্ব রক্ষায় আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমনিুল হক, সাবেক যুগ্ম আহ্বায়ক কফিল উদ্দিন আহেমদ, আব্দুর রাজ্জাক, আতাউর রহমান প্রমুখ। পরে গরিব ও দুঃস্থ মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়