Apan Desh | আপন দেশ

অগ্নিকাণ্ডের কারণ খুঁজতে বিচার বিভাগীয় তদন্ত করুন: বুলু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১২, ১৮ এপ্রিল ২০২৩

আপডেট: ১৮:১৪, ১৮ এপ্রিল ২০২৩

অগ্নিকাণ্ডের কারণ খুঁজতে বিচার বিভাগীয় তদন্ত করুন: বুলু

ছবি: আপন দেশ

বঙ্গবাজারসহ রাজধানীর বিভিন্ন মার্কেটে অগ্নিকাণ্ড নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।  তিনি বলেছেন,মানুষের ব্যবসা প্রতিষ্ঠান পুড়িয়ে দিয়ে, তাদের বিদায় করে সেখানে নতুন করে দখল ও মার্কেট নির্মাণ করা হয় কিনা তা নিয়ে সংশয় রয়েছে। তাই ঘটনার সত্য উদঘাটনের জন্য বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাচ্ছি। 

তিনি বলেন, বর্তমান সরকার কথায় কথায় মিথ্যা বলছে। তারা মিথ্যা বলায় শয়তানকেও হার মানিয়েছে। ঈদের পর দুর্বার আন্দোলনের মাধ্যমে এই মিথ্যাবাদী সরকারকে বিদায় জানানো হবে।  

মঙ্গলবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষ-জিসপ আয়োজিত দোয়া ও ইফতার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

নোয়াখালী-২ আসনের সাবেক এমপি বুলু বলেছেন, বঙ্গবাজার, নিউমার্কেটের ব্যবসায়িদের শতকার ৯০ ভাগই নোয়াখালীর মানুষ। এরমধ্যে শতকরা ৮০ভাগই বিএনপি করেন। বিএনপির আদর্শের মানুষদের আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ করে তাদের মনোবল ভাঙ্গার জন্যই এ অগ্নিকাণ্ডে ঘটনা কিনা তা খতিয়ে দেখতে হবে। এ জন্যই বিচারবিভাগীয় তদন্ত করা প্রয়োজন। 

জোট সরকারের সাবেক বাণিজ্য উপদেষ্টা বরকত উল্লাহ বুলু বলেন,শুধু দেশই নয় বিশ্বের বিভিন্ন দেশে আজ বলছে এই অবৈধ সরকারের অধীনে কোনো সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে না। দেশের মানুষ কষ্টে আছে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ানো হয়েছে, গ্যাস, বিদ্যুৎসহ কৃষকের সারের দাম বাড়ানো হচ্ছে, মানুষের নিরাপত্তা নেই। পার্তব্য অঞ্চলসহ দেশকে অশান্ত করে তোলেছে তাই দেশের মানুষ আর শেখ হাসিনার সরকারকে দেখতে চায় না।

তিনি বলেন, ঈদের পর আন্দোলনের মাধ্যমে এই ফ্যাঁসিষ্ট সরকারকে বিদায় করা হবে। নির্দলীয় তত্বাবধায়ক সরকারের অদীনে সুষ্ঠু নির্বাচন হবে তারপর জাতীয় সরকার গঠন করা হবে। এসময় তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারসহ মতিঝিলের কাউন্সিলর হারুন অর রশিদের মুক্তি দাবি করেন।  

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, সরকার মিথ্যা মামলা দিয়ে তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি রেখেছে। জনপ্রিয় নেতা তারেক রহমানকে দেশান্তরী করেছে। সেদিন বেশি দেরি নেই দেশের মানুষ এ সরকারকে বিদায় করবে- ইনশাল্লাহ। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশে ফিরবেন, বেগম খালেদা জিয়া আবারো আমাদের সামনে কথা বলবেন। মানুষ সেদিনের অপেক্ষা করছে। 

এছাড়াও বক্তব্য রাখেন, আয়োজক সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিন খোকন, সাধারণ সম্পাদক এডভোকেট রিপন প্রমুখ।

পরে পথচারী ও দুঃস্থদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করেন প্রধান অতিথি।  

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়