Apan Desh | আপন দেশ

বৃষ্টিভেজা নেতাকর্মী সমুদ্র নয়াপল্টন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪০, ২৮ জুলাই ২০২৩

বৃষ্টিভেজা নেতাকর্মী সমুদ্র নয়াপল্টন

ছবি: আপন দেশ

বৃষ্টিভেজা নেতাকর্মী সমুদ্র নয়াপল্টন। সরকারের পদত্যাগের এক দফা দাবিতে শুক্রবার (২৮ জুলাই) রাজধানীর নয়াপল্টনে মহাসমাবেশ করছে বিএনপি। বেলা দুইটা থেকে বিএনপির মহাসমাবেশ শুরু হওয়ার কথা।

তবে সকাল ১০টায় সমাবেশ শুরুর চার ঘণ্টা আগেই বিএনপির নেতা–কর্মীতে ভরে গেছে দলটির সমাবেশস্থল।প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিপুলসংখ্যক নেতা–কর্মী গতকাল বৃহস্পতিবার (২৭ জুলাই) রাতেই সমাবেশস্থলে এসে হাজির হয়েছেন। তাদের মধ্যে অনেকে রাতভর নয়াপল্টনে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিয়েছেন।

সরেজমিন দেখা যায়, কাকরাইল মসজিদের সামনে থেকে নাইটিঙ্গেল মোড় এবং নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক হয়ে ফকিরাপুল পর্যন্ত সড়কে বিএনপির নেতা–কর্মীরা অবস্থান নিয়েছেন। অন্যদিকে মালিবাগ আবুল হোটেল থেকে শুরু করে মালিবাগ, মৌচাক, সেগুনবাগিচা কাঁচাবাজার, বিজয়নগর পানির ট্যাংকসহ নয়াপল্টনের আশপাশের অলিগলিতে বিপুলসংখ্যক নেতা–কর্মী অবস্থান নিয়েছেন।

রাজধানীর বিভিন্ন ওয়ার্ড ও থানা থেকে পৃথক মিছিল নিয়ে নয়াপল্টনে আসছেন নেতা–কর্মীরা। ঢাকার আশপাশের জেলা–উপজেলাসহ দেশের বিভিন্ন এলাকা থেকেও মিছিল নিয়ে নেতা–কর্মীরা মহাসমাবেশস্থলে আসছেন।

সকাল সাড়ে ১০টায় এই প্রতিবেদন লেখার সময় সভামঞ্চ থেকে বিভিন্ন প্রতিবাদী সংগীত পরিবেশন করা হয়। জুম্মার নামাজের জন্য বন্ধ রাখা হয় মাবেশের কার্যক্রম। 

নয়াপল্টনের কার্যালয়ের উল্টোপাশে এক চা–দোকানি বলেন, গতকাল রাতেই নয়াপল্টনে হাজার হাজার নেতা–কর্মী এসে হাজির হয়েছেন। আজও দলে দলে লোকজন আসছে মিছিল ব্যানার নিয়ে। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়