Apan Desh | আপন দেশ

বাংলাদেশকে হারিয়ে সিরিজ নিশ্চিত করল অস্ট্রেলিয়া

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৮, ২৪ মার্চ ২০২৪

বাংলাদেশকে হারিয়ে সিরিজ নিশ্চিত করল অস্ট্রেলিয়া

ছবি: সংগৃহীত

টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে স্কোরটা সমৃদ্ধ করতে পারেননি বাংলাদেশের ব্যাটাররা। মাত্র ৯৮ রানের লক্ষ্য দিয়ে ৭ বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে আটকানোর ছিল অসম্ভব। বোলিং আর দারুণ ফিল্ডিংয়ে কিছুটা লড়াই করার চেষ্টা করে বাংলাদেশের মেয়েরা। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৬ উইকেটে হেরে গেছে বাংলাদেশ। হেসেখেলে বাংলাদেশকে হারানোর মধ্য দিয়ে সিরিজও নিশ্চিত করে নিয়েছে অস্ট্রেলিয়া।

৬০ রানের ৪ উইকেট হারালেও এলেসি পেরি-অ্যাশলে গার্ডনারের সাবধানী ব্যাটিংয়ে ১৫৭ বল হাতে রেখেই লক্ষ্য তাড়া করে সফরকারী অস্ট্রেলিয়া। পেরি ৩৫ রান ও গার্ডনার ২০ রান করে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। ৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শুরুটা ছিল নড়বড়ে। ২৪ রানের মধ্যে দুই ওপেনার হিলি ও ফোবি লিচফিল্ডের উইকেট হারায় তারা। 

১৩তম ওভারে সুলতানা খাতুনের বলে নিগার সুলতানা জ্যোতির স্টাম্পিংয়ে ৮ রানে আউট হন বেথ মুনি। ৩৯ রানে টপ গুরুত্বপূর্ণ ৩ উইকেট হারিয়ে কিছুটা বিপর্যয়ে পড়ে যায় অতিথিরা। চতুর্থ উইকেটে টাহলিয়া ম্যাকগ্রাকে সঙ্গে নিয়ে ২১ রানের জুটিতে দলীয় স্কোরটা ৬০ রানে নিয়ে যান ৩ নম্বরে ব্যাটিংয়ে নামা পেরি। ১০ রান করে ম্যাকগ্রা রানআউট হলে ভাঙে জুটি। পঞ্চম উইকেটে পেরি-গার্ডনারের ৩৫ বলে ৩৮ রানে জুটি অস্ট্রেলিয়ার জয় নিশ্চিত করে ২৩.৫ ওভারে।

এর আগে, বাংলাদেশ অলআউট হয় এক’শর আগেই। শেষ দুই জুটিতে ৩৬ রান বাংলাদেশকে আরও কম রানে অলআউট হওয়া থেকে রক্ষা করে। শেষ দিকে নবম জুটিতে সুলতানাকে সঙ্গে নিয়ে ১৬ রানের জুটি গড়ে ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন নাহিদা আক্তার। ৫ রানে সুলতানার বিদায়ে এই জুটিও বেশি লম্বা হয়নি। শেষ জুটিতে নাহিদার সঙ্গী হন মারুফা, দুজনে ২০ রানের জুটি গড়েন। নাহিদার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ২২ রান। ৫ রানে অপরাজিত ছিলেন মারুফা।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়