Apan Desh | আপন দেশ

বাংলাদেশ বিশাল ব্যবধানে হারলো

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২৯, ২৫ মার্চ ২০২৪

বাংলাদেশ বিশাল ব্যবধানে হারলো

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কার ছুড়ে দেয়া রেকর্ড ৫১১ রান। টার্গেট তাড়া করতে মাঠে নেমে টাইগাররা। কিন্তু ৩৭ রানেই পাঁচ উইকেট হারায় বাংলাদেশ। এরপর মুমিনুল হকের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশ ১৮২ রান পর্যন্ত করতে পারে। আর হার মানে ৩২৮ রানের বিশাল ব্যবধানে। যা রানের দিক দিয়ে শ্রীলঙ্কার দ্বিতীয় সর্বোচ্চ জয়।

বাংলাদেশের ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে মুমিনুল অপরাজিত থাকেন ৮৭ রানে। মাত্র ১৩ রানের জন্য মিস করেন ক্যারিয়ারের ত্রয়োদশ সেঞ্চুরি। ১৪৮ বল খেলে ১২টি চার ও ১ ছক্কায় এ রান করেন তিনি। এছাড়া মিরাজ ৬ চারে করেন ৩৩ রান। জাকির হাসান ১৯ ও ১২ রান করেন শরীফুল। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

বল হাতে শ্রীলঙ্কার কাসুন রাজিথা ৫৬ রান দিয়ে পাঁচটি উইকেট নেন। তিনটি উইকেট নেন বিশ্ব ফার্নান্দো। বাকি দুটি উইকেট যায় লাহিরু কুমারার পকেটে। ম্যাচসেরা হন শ্রীলঙ্কার অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা।

পর পর দুই বলে শরীফুল-খালেদের বিদায়, হারের দ্বারপ্রান্তে বাংলাদেশ:

মুমিনুল হককে ভালোই সঙ্গ দিচ্ছিলেন শরীফুল। অষ্টম উইকেট জুটিতে তারা দুজন ৮১ বল খেলে দলীয় সংগ্রহে যোগ করেন মূল্যবান ৪৭টি রান। তাতে বাংলাদেশের দলীয় সংগ্রহ ১৬৪ পেরোয়। কিন্তু এরপর কাসুন রাজিথার পর পর দুই বলে আউট হন শরীফুল ও খালেদ আহমদ। তাতে ১৬৪ রানেই ৯ উইকেট হারিয়ে হারের দ্বারপ্রান্তে পৌঁছে যায় বাংলাদেশ। নিঃসঙ্গ শেরপার মতো একপ্রান্ত আগলে ব্যাটিং করছেন মুমিনুল। তিনি ১৪৭ বল খেলে ৮৭ রানে অপরাজিত আছেন। তার সঙ্গে আছেন অভিষিক্ত নাহিদ রানা। ৪৯ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ৯ উইকেটে ১৮২। পিছিয়ে ৩২৯ রানে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়