Apan Desh | আপন দেশ

ডিএসইতে ২ ঘণ্টায় লেনদেন ১৯৭ কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৯, ১৩ মার্চ ২০২৪

আপডেট: ১২:৪২, ১৩ মার্চ ২০২৪

ডিএসইতে ২ ঘণ্টায় লেনদেন ১৯৭ কোটি টাকা

ফাইল ছবি

দেশের উভয় স্টক এক্সচেঞ্জে সূচকের পতনে লেনদেন চলছে। প্রথম ২ ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ১৯৭ কোটি টাকার বেশি। আর চট্টগ্রাম স্টক একসচেঞ্জে (ডিএসই) ৩ কোটি টাকার বেশি। বুধবার (১৩ মার্চ) ডিএসই-সিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

ডিএসই সূত্র বলছে, আলোচিত সময় সূচক ডিএসইএক্স ৫৪ পয়েন্ট কমে ৫ হাজার ৯৫৩ পয়েন্টে অবস্থান করছে। শরিয়াহ্ সূচক- ডিএসইএস ১২ পয়েন্ট কমে ১ হাজার ২৯৮ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএস৩০ সূচক অবস্থান করছে ২ হাজার ৪৯ পয়েন্টে। আলোচিত সময়ে সূচক কমেছে ১৫ পয়েন্ট।

স্টক এক্সচেঞ্জগুলোতে লেনদেন শুরু হয়েছে সকাল সাড়ে ৯টায়। বেলা সাড়ে ১১ টায় ডিএসইতে লেনদেন এসে দাঁড়িয়েছে ১৯৭ কোটি ৫২ লাখ টাকা। ডিএসইতে আলোচিত সময় লেনদেনে অংশগ্রহণ করেছে ৩৮৬টি কোম্পানি। যার মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ২৫৯টির এবং অপরিবর্তিত ছিল ৬২টি কোম্পানির শেয়ার ও ইউনিটের।

সিএসই সূত্রে জানা গেছে, প্রথম দুই ঘণ্টায় সিএসই প্রধান সূচক-সিএএসপিআই ০ দশমিক ৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ১৬৩ পয়েন্ট। আর সিএসই৫০ সূচক অবস্থান করছে ১ হাজার ২১৩ পয়েন্টে। এ সময় সূচক কমেছে ০ দশমিক ৭৯ পয়েন্ট। সিএসইতে আলোচিত সময় ৩ কোটি ১ লাখ ১৯ হাজার ৯৯৯ টাকার লেনদেন হয়েছে। মোট ১৪৭ কোম্পানি লেনদেনে অংশগ্রহণ করেছে। যার মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত ছিল ২৭টি কোম্পানির।

আপন দেশ/টি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়