Apan Desh | আপন দেশ

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১৭, ২১ মার্চ ২০২৪

সূচকের সঙ্গে বেড়েছে লেনদেন

ফাইল ছবি

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ও টাকার অঙ্কে লেনদেন বেড়েছে। দেশের দ্বিতীয় শেয়ার বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) একই চিত্র দেখা গেছে। বৃহস্পতিবার (২১ মার্চ) ডিএসই-সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্র বলছে, আজ লেনদেন শেষে ডিএসই প্রধান মূল্য সূচক-ডিএসইএক্স ৬৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৯৪২ পয়েন্ট হয়েছে। শরিয়াহ্ সূচক-ডিএসইএস ১৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৯৩ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএস৩০ সূচক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৫৮ পয়েন্টে। 

ডিএসইতে ৬১০ কোটি টাকার লেনদেন হয়েছে। এর আগের দিন লেনদেন হয়েছিল ৪২২ কোটি ৮৩ লাখ টাকা। বৃহস্পতিবার মোট ৩৯৭ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেনে অংশগ্রহণ করেছিল। যার মধ্যে দর বেড়েছে ৩০৩টির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত ছিল ৫০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের।

এদিকে, আজ সিএসই প্রধান সূচক-সিএএসপিআই আগের দিনের চেয়ে ১ শতাংশ বেড়ে ১৬ হাজার ৯৫৯ পয়েন্টে অবস্থান করছে। সিএসই৩০ সূচক ১ শতাংশ বেড়ে অবস্থান করছে ১২ হাজার ৮০৬ পয়েন্টে। এদিন মোট ২৩৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেনে অংশগ্রহণ করেছিল। যার মধ্যে দর বেড়েছে ১৭০টির, কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত ছিল ২০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের।

আজ সিএসইতে ১৮ কোটি ৩২ লাখ ৪২ হাজার ৯৬ টাকার লেনদেন হয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়