Apan Desh | আপন দেশ

সূচকের উত্থানে চলছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৭, ৩ এপ্রিল ২০২৪

সূচকের উত্থানে চলছে লেনদেন

ছবি: সংগৃহীত

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার (৩ এপ্রিল)। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। ডিএসই’তে টাকার অঙ্কে লেনদেন হয়েছে ১০৯ কোটি ৪৭ লাখ টাকা। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ১ কোটি ২০ লাখ টাকা।

ডিএসই-সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সকাল সাড়ে ১০টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৫৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬৭টির, দর কমেছে ৩৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৫টির। এ সময় টাকার অঙ্কে লেনদেন হয়েছে ১০৯ কোটি ৪৭ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৪৭১ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮টির, দর কমেছে ৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২টির। আলোচিত সময়ে টাকার অঙ্কে লেনদেন হয়েছে ১ কোটি ২০ লাখ টাকা।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়