Apan Desh | আপন দেশ

মালয়েশিয়ায় ৫৫ প্রবাসী বাংলাদেশী আটক

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ২২:৫৪, ১৪ অক্টোবর ২০২৩

আপডেট: ১৩:৪১, ১৮ অক্টোবর ২০২৩

মালয়েশিয়ায় ৫৫ প্রবাসী বাংলাদেশী আটক

ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার জহুর রাজ্যের একটি পাম বাগানে অভিযান চালিয়ে ৫৫ বাংলাদেশিকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। তারা সবাই কাগজপত্রবিহীন। শুধু বাংলাদেশিই নয় এ অভিযানে বৈধ কাগজপত্র না থাকায় মিয়ানমারের ৬২, ভারতীয় ২৮, ইন্দোনেশীয় ২৬  পুরুষ ও ৫ নারী, পাকিস্তানি ১৬, চীনা ২ এবং একজন তিমুর লেস্তের নাগরিককে আটক করে জহুর ইমিগ্রেশন পুলিশ।

শনিবার (১৪ অক্টোবর) জহুর ইমিগ্রেশনের ফেসবুক পেজের তথ্য মতে, পুলিশ শুক্রবার রাজ্যের জহুর বারু জেলার গেলাং পাতার পাম বাগানের দুটি পৃথক স্থানে রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত অভিযান চালিয়ে এ অভিবাসীদের আটক করা হয়।

অভিযানে ৬৪১ জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও ভিসা (কাগজপত্র) যাচাই-বাছাই করা হয়। এদের মধ্যে ১৯৫ জনের কাছে বৈধ কাগজপত্র না থাকায় তাদের আটক করা হয়। জহুর ইমিগ্রেশন বিভাগের পরিচালক বাহারউদ্দিন তাহির জানিয়েছেন, আটককৃতদের মধ্যে ইউএনসিএইচআর শরণার্থী কার্ডধারীও রয়েছে।

পরিচালক বাহারউদ্দিন তাহির এক বিবৃতিতে বলেন, আটক অবৈধ অভিবাসীরা ইমিগ্রেশন পুলিশের কাছ থেকে বাঁচতে গেলাং জহুর বারুর গেলাং পাতাহের মেইন রোড থেকে অনেক ভেতরে ১৫টি কন্টেইনারে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। এ সংবাদ পাওয়ার পর সেখানে অভিযান চালানো হয়।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ