Apan Desh | আপন দেশ

বকশীগঞ্জ উপজেলা আ.লীগের কাছে ক্ষমা চেয়েছে পৌর আ.লীগ 

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৮, ১৯ আগস্ট ২০২৩

আপডেট: ১৮:৪৬, ১৯ আগস্ট ২০২৩

বকশীগঞ্জ উপজেলা আ.লীগের কাছে ক্ষমা চেয়েছে পৌর আ.লীগ 

ফাইল ছবি

জামালপুর: বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগকে না জানিয়ে ৬ আগস্ট আলাদাভাবে শোক দিবসের আলোচনা সভা করার জন্য ক্ষমা চেয়েছে পৌর আওয়ামী লীগ। ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে অনুপস্থিত থাকার দায়ভার উপজেলা আওয়ামী লীগের ঘাড়ে রেখে পৌর আওয়ামী লীগের আহ্বায়ক জালাল উদ্দীন উপজেলা আওয়ামী লীগের কাছে লিখিতভাবে ক্ষমা চান। 

জানা যায়, ১৫ আগস্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী জাতীয় শোক দিবসে মিলাদ মাহফিল, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। কিন্তু বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগ, উপজেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগ ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কোনো অনুষ্ঠানেই যোগ দেয়নি।

অপরদিকে ১৬ আগস্ট বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগ, উপজেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগ উপজেলা আওয়ামী লীগকে না জানিয়ে কিয়ামত উল্লাহ কলেজ মাঠে আলোচনা সভার আয়োজন করে। তাই দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগ, উপজেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগকে ১৬ আগস্ট কারণ দর্শানোর নোটিশ দেয় উপজেলা আওয়ামী লীগ। নোটিশে স্বাক্ষর করেন বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শাহীনা বেগম ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবুল তালুকদার। নোটিশে ৩ দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়।

নোটিশ প্রাপ্তির বিষয়টি অস্বীকার করেছে বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগ, উপজেলা ছাত্র লীগ ও কলেজ ছাত্র লীগ। এ তিন সংগঠনের শীর্ষ নেতারা জানান, তারা বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের দেয়া  নোটিশ হাতে পাননি। তবে আলোচনা সভা শেষ হওয়ার পর নোটিশের কপি সোশ্যাল মিডিয়ায় দেখেছেন। 

আরও পড়ুন: নারী এমপি হোসনে আরাকে লাঞ্ছিতের ঘটনায় তদন্ত কমিটি

অপরদিকে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কর্তৃক প্রদত্ত কারণ দর্শানোর নোটিশের জবাব দিয়েছেন বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগের আহ্বায়ক জালাল উদ্দীন।

১৮ আগস্ট কারণ দর্শানোর নোটিশের জবাবে জালাল উদ্দীন উল্লেখ করেন, ১৫ আগস্টের জাতীয় শোক দিবসের অনুষ্ঠান নিয়ে বকশীগঞ্জ পৌর আওয়ামী লীগকে উপজেলা আওয়ামী লীগ কোনভাবেই অবগত করেনি। তাই তারা ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের কোনো অনুষ্ঠানেই যোগ দেননি। তনি ভুলত্রুটির জন্য পৌর আওয়ামী লীগের পক্ষে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কাছে ক্ষমা প্রার্থনা করেন। 

এব্যাপারে বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবুল তালুকদার জানান, লিখিত জবাব পেয়েছি। তবে জবাব সন্তোষজনক হয়েছে কি না সে বিষয়ে পার্টির ফোরামে আলোচনা করার পর জানানো হবে।

আপন দেশ/প্রতিনিধি/জেডআই/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়