Apan Desh | আপন দেশ

মসিকের উদ্যোগে স্থানীয় সরকার দিবস পালিত

ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশিত: ২২:২০, ১৯ সেপ্টেম্বর ২০২৩

মসিকের উদ্যোগে স্থানীয় সরকার দিবস পালিত

স্থানীয় সরকার দিবস উপলক্ষে ময়মনসিংহে বর্ণাঢ্য র‌্যালি

ময়মনসিংহ: স্থানীয় সরকার দিবস উপলক্ষে ময়মনসিংহ একটি বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহে সিটি কর্পোরেশনের (মসিক) উদ্যোগে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১ টায় নগরভবন থেকে র‌্যালিটি শুরু হয়ে কাচারি মোড় প্রদক্ষিণ করে।

এছাড়া দিবসটি উপলক্ষে নগরীর শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী।

এ সময় তিনি বলেন, জনগণকে অধিকতর সেবা প্রদানে মাননীয় মেয়রের নেতৃত্বে কাউন্সিলর-কর্মকর্তা কর্মচারীসহ সবাইকে নিয়ে টিম ওয়ার্ককে শক্তিশালী করতে হবে। স্থানীয় সরকার প্রতিষ্ঠান জনগণের প্রতিষ্ঠান। জনপ্রতিনিধিরা এখানে জনগণের উন্নয়নের ম্যান্ডেট নিয়ে আসেন। সিটি কর্পোরেশনের কার্যক্রমে তাই জনগণের অংশগ্রহণকে নিশ্চিত করতে বিভিন্ন কমিটির মাধ্যমে জনগণের মতামত ও অংশগ্রহণ নিশ্চিত করা হচ্ছে।

তিনি আরও বলেন, প্রশাসনিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতেও বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে ময়মনসিংহ সিটি কর্পোরেশন স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের মধ্যে ৫ম স্থান অধিকার করেছে।

প্রধান নির্বাহী কর্মকর্তা সিটি কর্পোরেশনের বিভিন্ন পর্যায়ের কার্যক্রমে আরও তদারকি বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করে এ বিষয়ে জনগণের সহযোগিতা কামনা করেন।

তিনি বলেন, সবার সহযোগিতা ছাড়া সামগ্রিক উন্নয়ন নিশ্চিত করা সম্ভব নয়। মাননীয় মেয়রের নেতৃত্বে ময়মনসিংহ সিটি কর্পোরেশন জনগণের উন্নয়নে বিভিন্ন উদ্যোগ নিয়েছে। এসব উদ্যোগের সঙ্গে থেকে উন্নয়নকে আরও ত্বরান্বিত করতে হবে।

অনুষ্ঠানে প্যানেল মেয়র-৩ শামীমা আক্তারসহ অন্যান্য কাউন্সিলরবৃন্দ, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ ও এস এম মাজহারুল ইসলাম, প্রধান ভান্ডার ও ক্রয় কর্মকর্তা মো. বুলবুল আহমেদ, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো.  জহুরুল হকসহ মসিকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা, প্রিন্ট ও ইলেট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং নগরীর বিশিষ্ট জনরা উপস্থিত ছিলেন।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়