Apan Desh | আপন দেশ

বয়লার বিস্ফোরণে মা–মেয়েসহ নিহত ৩

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ১১:০৭, ৪ জানুয়ারি ২০২৪

বয়লার বিস্ফোরণে মা–মেয়েসহ নিহত ৩

ছবি: আপন দেশ

ঠাকুরগাঁওয়ে রাইস মিলের বয়লার বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন আরও দুজন। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল সদর উপজেলার পল্লীবিদ্যুৎ দাসপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন—দাশপাড়া এলাকার সাগরের স্ত্রী দীপ্তি রানী (৪০) ও তার মেয়ে পূজা (৮) এবং উমাকান্তের ছেলে পলক (৯)। আহতরা হলেন—সাগর ও নিখিল। তারা সবাই তাদের বাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন।

স্থানীয়রা জানান, এদিন সকালে স্থানীয় ব্যবসায়ী সাইদুর রহমানের রাইস মিলের শ্রমিকেরা ধান সিদ্ধ করার জন্য বয়লারের স্টিম তোলেন। শ্রমিকেরা বয়লার বন্ধ রেখে অন্য কাজে গেলে অতিরিক্ত চাপে বিস্ফোরিত হয়ে বয়লার দাশপাড়ায় গিয়ে পড়ে। 

আরও পড়ুন>> মুন্সীগঞ্জে নৌকার সমর্থককে গুলি করে হত্যা

এ সময় বাড়ির বাইরে থাকা দীপ্তিদের ওপর গিয়ে পড়লে তাদের দেহগুলো খণ্ড-বিখণ্ড হয়ে যায়। এ ঘটনার পর থেকে রাইস মিলের মালিক সাইদুর রহমান ও শ্রমিকদের খুঁজে পাওয়া যায়নি। মিল চালুর আগে স্থানীয়রা এতে বাধা দেন বলেও অভিযোগ করেন।

তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ ওয়াহিদ। তিনি বলেন, সকাল পল্লী বিদ্যুৎ এলাকায় একটি রাইস মিলের বয়লার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে তিনজন নিহত হয়েছেন। মরদেহ উদ্ধার করতে ঘটনাস্থলে গেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে ঠাকুরগাঁও পুলিশ সুপার (এসপি) উত্তম কুমার পাঠক বলেন, ‘ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছে। বিষয়টি তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। জড়িতদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়