Apan Desh | আপন দেশ

নৌকার পক্ষে কাজ করায় বাড়িছাড়া সরিষাবাড়ীর সিবিএ সভাপতি

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০৫, ১৪ জানুয়ারি ২০২৪

নৌকার পক্ষে কাজ করায় বাড়িছাড়া সরিষাবাড়ীর সিবিএ সভাপতি

ছবি : আপন দেশ

সরিষাবাড়ীতে সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে কাজ করে প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন শ্রমিক লীগ নেতা মোয়াজ্জেম হোসেন। যমুনা সার কারখানা শ্রমিক-কর্মচারী ইউনিয়নের (সিবিএ) ও শ্রমিক লীগের আঞ্চলিক সভাপতি তিনি।

বিজয়ী স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ আব্দুর রশিদ এমপির লোকজনের তাকে প্রাণ নাশ করতে পারে। রোববার (১৪ জানুয়ারি) দুপুরে জামালপুর সেতুলী বেম্বো গার্ডেনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মোয়াজ্জেম এমন অভিযোগ করেন। 

সংবাদ সম্মেলনে মোয়াজ্জেম হোসেন লিখিত বক্তব্যে জানান, তিনি ৪০ বছরেরও বেশি সময় ধরে আওয়ামী লীগ ও শ্রমিক রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। সদ্য সমাপ্ত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনে তিনি নৌকা প্রতীকের প্রার্থী প্রকৌশলী মাহবুবুর রহমান হেলালের পক্ষে কাজ করেন। এতে প্রতিদ্বন্ধী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ আবদুর রশীদের লোকজন ক্ষিপ্ত হয়। ৯ জানুয়ারি (মঙ্গলবার) বেলা পৌনে ১১টার দিকে কর্মস্থল যমুনা সার কারখানা থেকে বের হয়ে কলোনির গেট পর্যন্ত যান। এ সময় ট্রাক প্রতীকের সমর্থক উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলামের নেতৃত্বে ১০-১৫ জন তার ওপর হামলা করে। হামলাকারীদের হুমকির জন্য প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন এ শ্রমিকলীগ নেতা। নিজ বাড়ি ও কর্মস্থলে যেতে পারছেন না বলেও জানান।

তিনি আরও অভিযোগ করেন, স্বতন্ত্র প্রার্থীর বিজয়ের পরপরই রফিকুল ইসলামের নেতৃত্বে সংঘবদ্ধ চক্র তৎপর হয়ে উঠেছে। আওয়ামী লীগের নাম ভাঙিয়ে যমুনা সার কারখানায় টেন্ডারবাজি, ট্রাক মালিক সমিতি নিয়ন্ত্রণ, সার কেলেঙ্কারি ও পরিবহন চাঁদাবাজিসহ নানা অন্যায়-অপকর্ম শুরু করেছে। এসব অন্যায়ের প্রতিবাদ করায় এবং নৌকার পক্ষে কাজ করায় তিনি হয়রানির শিকার হচ্ছেন। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করতে গেলেও পুলিশ গ্রহণ করেনি। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সরিষাবাড়ী পৌর শ্রমিক লীগের সভাপতি আনোয়ার হোসেন ভূঁইয়া, পোগলদিঘা ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি শাহিনুর ইসলাম আজাদ, সাধারণ সম্পাদক ইকরামুল হক লালন, মহাদান ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি আলতাফ হোসেন, ডোয়াইল ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি হাফিজ উদ্দিন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, কামরাবাদ ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি রাশেদুর রহমান হিরা, সাধারণ বিপ্লব খান বিপুল প্রমুখ।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়