Apan Desh | আপন দেশ

পঞ্চগড়ে চিতা বাঘককে পিটিয়ে হত্যা

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩৭, ২ ফেব্রুয়ারি ২০২৪

পঞ্চগড়ে চিতা বাঘককে পিটিয়ে হত্যা

ছবি: সংগৃহীত

নদীর তীরে দাঁড়িয়েছিল চিতা বাঘ। তবে বাঘ দেখে আতঙ্ক ছড়ায় গ্রামজুড়ে। মুহূর্তেই কয়েকশ গ্রামবাসী ঘিরে ধরে। ভীতসন্ত্রস্ত হয়ে পড়ে সীমান্ত পেরিয়ে আসা বাঘটি। কিছু বুঝে উঠার আগেই উপর্যুপরি আঘাত, অবশেষে মৃত্যু। পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় ঘটনা এটি। 

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকালে দাড়খোড় গ্রামে চিতা বাঘটিকে দেখা যায়। খবর দেয়া হয় স্থানীয় প্রশাসন, বিজিবি, পুলিশ ও বনবিভাগের কর্মকর্তাদের। তারা ঘটনাস্থলে আসার আগেই বাঘটিকে পিটিয়ে মেরে ফেলেন স্থানীয়রা। চিতাবাঘটি দৈর্ঘ্যে ৫২ ইঞ্চি, উচ্চতায় ৩০ ইঞ্চি। বর্তমানে বাঘটির ময়নাতদন্তের জন্য উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে নেয়া হয়েছে।

আরও পড়ুন>> ফুটবলে কিক মারায়, স্কুল ছাত্রকে পিটিয়ে হত্যা

বন্যপ্রাণীপ্রেমী ও আলোকচিত্রী ফিরোজ আল সাবাহ জানান, ‘প্রাণীটা আমাদের দেশের নয়। বাইরে থেকে (সীমান্ত পেরিয়ে) এসেছে। খবারের সন্ধানে বা নিরাপদ আশ্রয়ের জন্য চিতা বাঘটি বাংলাদেশে ঢুকেছিল, মনে হচ্ছে।’

পঞ্চগড় বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মধুসুধন বর্মণ জানান, মৃত অবস্থায় বাঘটিকে উদ্ধার করে ময়নাতদন্তের জন্য উপজেলা প্রাণিসম্পদ হাসপাতালে নেয়া হয়েছে। গত কয়েকদিন ধরে এলাকায় চিতা বাঘটিকে ঘোরাঘুরি করতে দেখা যায়। বাঘটি কীভাবে মারা গেছে তা জানি না।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়