Apan Desh | আপন দেশ

পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: ১১:২৬, ৩ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১১:২৮, ৩ ফেব্রুয়ারি ২০২৪

পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ

ফাইল ছবি

পঞ্চগড়ে দুই দিনের ব্যবধানে তাপমাত্রা আবারো কমে আট দশমিক আট ডিগ্রির ঘরে নেমেছে। ঠাণ্ডা বাতাস ও কনকনে শীতে মৃদু শৈত্যপ্রবাহের কবলে পড়েছে উত্তরের এই জেলা।

আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল নয়টার দিকে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে আট দশমিক আট ডিগ্রি সেলসিয়াস। এর তিন ঘণ্টা আগে একই তাপমাত্রা রেকর্ড করা হয়। শনিবার এটিই দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

জেলার তেঁতুলিয়া প্রথম শ্রেণির আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

আরও পড়ুন <> অনুপ্রবেশের অপেক্ষায় সীমান্তে রোহিঙ্গারা

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন বলেন, বর্তমানে তাপমাত্রার পারদ বাড়তে শুরু করেছে। দিন ও রাতের তাপমাত্রা বাড়ছে। তবে এ জেলা হিমালয়ের কাছে হওয়ায় দিনের তুলনায় রাতে কিছুটা শীত অনুভূত হচ্ছে। আগামী কয়েক দিনে তাপমাত্রা উঠানামা করে কমবে শীতের অনুভূতি।

বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ভোরেই জেগে উঠছে রুপালী সূর্য। সময় বাড়তে থাকলে রোদ ঝলমলে হয়ে ওঠে দিন। মৃদু শৈত্যপ্রবাহ বইলেও সকালে সূর্য দেখা দেওয়ায় স্বস্তি ফিরেছে জনজীবনে। সকাল থেকেই বিভিন্ন শ্রমজীবীদের মাঝে কর্মচঞ্চল্যতা দেখা গেছে।

তবে শীতের কারণে পাল্লা দিয়ে বেড়েছে নিউমোনিয়া, অ্যাজমা, হাঁপানি, শ্বাসকষ্ট ও ডায়রিয়াসহ শীতজনিত বিভিন্ন রোগ। এসব রোগে আক্রান্ত হয়ে জেলা ও উপজেলার হাসপাতালগুলোর আউটডোরে চিকিৎসা নিচ্ছেন লোকজন। শীত দুর্ভোগের কারণে কামাই-রোজগার কমে যাওয়ায় অনেকে শীতজনিত রোগ বেড়ে যাওয়ায় টাকার অভাবে ওষুধপত্র কিনতে পারছেন না অনেকে।  

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়