Apan Desh | আপন দেশ

জনগণের ভোগান্তি কোটি টাকার সেতু

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:০৩, ৭ ফেব্রুয়ারি ২০২৪

জনগণের ভোগান্তি কোটি টাকার সেতু

ছবি : আপন দেশ

এক কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে সেতু নির্মাণ হয় প্রায় ৮ মাস আগে। কিন্তু এতদিনেও কোন উপকারে আসছে না সাধারণ মানুষের। ঝালকাঠির রাজাপুর উপজেলার পুরাতন তরকারি বাজার সংলগ্ন খালের উপর সেতুটি। কিন্তু সেতুর উভয়পাশে কোন সংযোগ সড়ক নিমার্ণ হয়নি। বিধায় যাতায়াতের দুর্ভোগ কাটেনি এলাকাবাসীর।

আশা ছিল, সেতু নির্মাণ হলেই এই দুর্ভোগের সমাপ্তি ঘটবে। কিন্তু ঘটেছে উল্টো, বেড়েছে দুর্ভোগ। সিঁড়ি বেয়ে সেতুতে উঠতে হয়। ফলে প্রতিনিয়ত নানা দুর্ঘটনার শিকার হয় শিশু, নারী ও বৃদ্ধরা। সেতুর দুই পাড়েই রয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন অফিস।

বাজারের ব্যবসায়ী, ক্রেতারা এ নিয়ে ক্ষুব্ধ। তারা বলেন, দেড় কোটি টাকায় সেতু নির্মাণ করেও সুফল পাচ্ছে না এলাকাবাসী। ফলে কাঁচাবাজারে মালামাল নিয়ে অনেক দূর পথ ঘুরে আসতে হচ্ছে। ফলে সময় ও অর্থ দুটোই অপচয় হচ্ছে। খালটির দু’পাশে রয়েছে পিচঢালা পাকা রাস্তা কিন্তু সংযোগ সড়ক না থাকায় সেতুটি ব্যবহারের অনুপযোগী। এখন পর্যন্ত কোনো রিকশা, সাইকেল, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন উঠতে পারেনি সেতুতে।

আরও পড়ুন>> ‘প্রতিশ্রুতি নয়, বাস্তবায়ন চাই’

স্থানীয় শিক্ষক ছগির মৃধা বলেন, সেতুটির দক্ষিণ পাড়ে কাঁচাবাজারসহ উভয় পাড়ে স্থায়ী মার্কেট থাকায় এটি খুব গুরুত্বপূর্ণ। প্রতিদিন হাজার হাজার মানুষ সেতুটি পারাপার হচ্ছেন। কিন্তু সংযোগ সড়ক নির্মাণ না করায় প্রতিদিন হাজারো মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। দ্রুত সংযোগ সড়ক নির্মাণ করে দেয়ার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান।

বাজারে আসা উপজেলা সদরের বাসিন্দা মনোয়ারা বেগম বলেন, সেতু নির্মাণের দুই বছর পার হয়েছে। এখনো তৈরি হয়নি সেতুর দুপাশে চলাচলের রাস্তা। এতে সেতুর সুবিধা পাচ্ছেন না দুইপাড়ের কয়েক হাজার মানুষ।

আরও পড়ুন>> ধর্ষকের জরিমানা এক হাজার টাকা!

ভ্যান চালক জমির উদ্দীন বলেন, এ রাস্তা দিয়ে কোনো যানবাহন চলাচল করে না। মানুষের প্রয়োজনীয় জিনিসপত্র আনা-নেয়া করতে খুবই কষ্ট হয়। এত টাকার সেতু এখন অকেজো হয়ে পড়ে আছে।

এ বিষয়ে সেতুটির ঠিকাদার (ঝালকাঠি জেলা যুবলীগ আহ্বায়ক) জিএস জাকির বলেন, সংযোগ সড়ক নির্মাণের জন্য উপজেলা এলজিইডি প্রকৌশলীর ডিজাইনের প্রয়োজন রয়েছে। ডিজাইন পেলেই সংযোগ সড়ক নির্মাণ করে দেয়া হবে।

এ বিষয়ে রাজাপুর উপজেলা এলজিইডি প্রকৌশলী অভিজিৎ মজুমদার বলেন, সেতুটির সংযোগ সড়ক শীঘ্রই নির্মাণ করে দেয়া হবে।

আপন দেশ/এআই/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়