Apan Desh | আপন দেশ

ভূঞাপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ 

টাঙ্গাইল প্রতিনিধি 

প্রকাশিত: ১১:৩১, ৯ ফেব্রুয়ারি ২০২৪

ভূঞাপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ 

ছবি: আপন দেশ

বিদ্যালয়ে প্রিন্টার কেনার কথা। কিন্তু তা কেনা হয়নি। উল্টো প্রিন্টারের ২৫ হাজার টাকা আত্মসাৎ করে প্রধান শিক্ষক। এমনটাই অভিযোগ উঠেছে মোহাম্মদ সিরাজুল ইসলাম সিরাজের বিরুদ্ধে। তিনি উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের ভালকুটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন বিদ্যালয়ের সভাপতি মো. হাবিবুর রহমান প্রামাণিক। গত বুধবার ইউএনওকে অবগত করেন তিনি। এর আগে, গত ৩১ জানুয়ারি তিনি লিখিত অভিযোগ দেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ২০২১-২২ অর্থবছরের স্লিপ ফান্ডের ২৫ হাজার টাকা দিয়ে প্রিন্টার কেনার কথা ছিল। কিন্তু সেটি না কিনে ২৫ হাজার টাকা আত্মসাত করেন ওই শিক্ষক। ২০২২-২৩ অর্থবছরে স্লিপ ফান্ডের টাকায় পৃথক কক্ষ তৈরির কথা থাকলে সেটি করা হয়নি।

এছাড়াও একই অর্থবছরে প্রাক-প্রাথমিকের জন্য ১০ হাজার টাকা উত্তোলন করে কাজ করেননি। কৌশলে শিক্ষার্থীদের থেকে টাকা উত্তোলন করে থাকে সিরাজুল ইসলাম। বিদ্যালয়ের বিভিন্ন আসবাবপত্র মেরামতের কথা বলেও টাকা ‘নয়ছয়’ করার অভিযোগ করা হয়েছে।

আরও পড়ুন>> তরুণীর অশ্লীল ছবি ভাইরাল, যুবকের কারাদণ্ড

অভিযোগের বিষয়ে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলাম বলেন- ‘সব সমাধান হয়ে গেছে। বিদ্যালয়ে কাজ চলমান রয়েছে। আপনি সরেজমিনে এসে দেখে যান।’ বলেই তিনি কল কেটে দেন। পরে একাধিবার কল করলেও রিসিভ করেনি।

বিদ্যালয়ের সভাপতি হাবিবুর রহমান প্রামাণিক বলেন, ‘ইউএনও কার্যালয়ে অভিযোগ দেয়ার পর প্রধান শিক্ষক নামমাত্র দায়সারা কিছু কাজ করেছে। আর সব কিছু সমাধানের বিষয়টি তিনি মিথ্যা বলেছে। তার সাথে এ নিয়ে কোনো কথাবার্তা হয়নি। অভিযোগটি কর্তৃপক্ষ তদন্ত করবেন।’

উপজেলা শিক্ষা কর্মকর্তা এমজি মাহমুদ ইজদানী বলেন, ‘এখনো অভিযোগ হাতে পায়নি’। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদুর রহমান বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারকে দায়িত্ব দেয়া হবে। সেই সঙ্গে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আপন দেশ/বিসি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়