Apan Desh | আপন দেশ

তরুণীর অশ্লীল ছবি ভাইরাল, যুবকের কারাদণ্ড

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪২, ৭ ফেব্রুয়ারি ২০২৪

তরুণীর অশ্লীল ছবি ভাইরাল, যুবকের কারাদণ্ড

ছবি: সংগৃহীত

ভুয়া ফেসবুক আইডি খুলে এডিট করে তরুণী অশ্লীল ছবি ও ভিডিও ছড়ানো তরুণ। এই অপরাধে তাকে ছয় বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তিন লাখ টাকা জরিমানাও করা হয়েছে। অনাদায়ে আরও নয় মাসের কারাদণ্ড দেন আদালত। দণ্ডপ্রাপ্ত আসামি মিজানুর রহমান তুহিন (২৬)। বাড়ি চাঁপাই নবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা চাতরা চৌদ্দমাথা গ্রামে। তুহিন ওই এলাকার বেলাল উদ্দিনের ছেলে।

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাজশাহী সাইবার ট্রাইবুন্যালের বিচারক জিয়াউর রহমান এ রায় দেন। ডিজিটাল নিরাপত্তা আইনের পৃথক তিনটি ধারায় রায় ঘোষণা করা হয়। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এই মামলার বাদী ভুক্তভোগী তরুণী নিজেই। তারা দুজনে রাজশাহী নিউ গভর্মেন্ট ডিগ্রি কলেজের শিক্ষার্থী ছিলেন। সেখানে তাদের বন্ধুত্ব হয়। আসামি তুহিন ওই তরুণীকে প্রেমের প্রস্তাব দিলে সে নাকচ করে। পরে বিয়ের প্রস্তাব দিলেও সে না করে। ২০২২ সালের নভেম্বরে তরুণীর বিয়ে হয় অন্য এক যুবকের সঙ্গে। এরপর আসামি তুহিন তরুণীকে ব্ল্যাকমেইল করতে থাকে।

আরও পড়ুন>> ভাবির ভিডিও দেখিয়ে দেবরের আবদার, অতঃপর..

সে বিভিন্ন হোয়াটসঅ্যাপ নাম্বার ব্যবহার করে তরুণীর মা-বোন সম্পর্কে কটু কথা বলে। এছাড়াও তরুণীর স্বামীকে অশ্লীল ভাষায় গালিগালাজ ও প্রাণনাশের হুমকি দেয়। এরপর আসামি তরুণীর বেশকিছু ছবি ও ভিডিও এডিট করে ফেসবুকে পোস্ট করতে থাকে। যা সে ইচ্ছাকৃতভাবে ভাইরাল করে। ২০২২ সাল, নভেম্বরের ২০-২২ তারিখ পর্যন্ত ফেইক আইডি খুলে আপত্তিকর ছবি, ভিডিও পোস্ট করে। এছাড়াও তরুণীর স্বামীকেও অশ্লীল ছবি ও ভিডিও দিতে থাকে। এতে তরুণী সামাজিকভাবে অপমানিত হয়।

দুই পরিবার ও এলাকায় অস্থিরতা শুরু হয়। পরে তরুণী নিজেই বাদী হয়ে ২০২৩ সালের ৫ জানুয়ারি মিজানুর রহমান তুহিনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সেই মামলায় তুহিনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে পুলিশ। পরে আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। আদালতে সাক্ষ্যগ্রহণ শেষে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হলে এ রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫(২) ধারায় তিন বছরের সশ্রম কারাদণ্ড, এক লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। ২৬ (২) ও ২৯ (২) ধারায় এ রায় দিয়েছেন আদালত। সাজা একটার পর একটা কার্যকর হবে বলেও রায়ে জানানো হয়। 

আপন দেশ/আইবি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়