Apan Desh | আপন দেশ

ভালোবাসার ৩৬ মামলায় শুনানি

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত: ২০:১৮, ১৪ ফেব্রুয়ারি ২০২৪

ভালোবাসার ৩৬ মামলায় শুনানি

ছবি: সংগৃহীত

অসময়ে প্রেম ও ভালোবাসার সম্পর্কে জড়ান তারা। পরে মামলার বিড়ম্বনা। এমন ৩৬ মামলার শুনানি হয়েছে ভালোবাসা দিবসে। নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২, শিশু আদালত-২ এ শুনানি হয়।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দিবসটি উপলক্ষে শুনানির দিন ধার্য করেছিলেন আদালত দুটির বিচারক মেহেদী হাসান তালুকদার। এরমধ্যে অসম প্রেম, প্রেমের টানে পলাতক যুগল, অপহরণ, ধর্ষণ চেষ্টাসহ নানা ধরনের মামলা রয়েছে।

বেলা ১১টায় আদালতের বিচারক বিচার কার্য শুরু হয়। এ সময় শুনানির জন্য আদালতে আসা যুগলদের ‘লাভ ক্যান্ডি’ দিয়ে শুভেচ্ছা জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মকবুল হোসেন।

আদালত সূত্রে জানা যায়, আদালতের বিচারক যুগলদের প্রেমে না জড়িয়ে ধর্মীয় অনুশাসন, পিতা-মাতার আদেশ মেনে চলা, পড়াশোনা চালিয়ে যাওয়া, আত্মনির্ভরশীল হওয়া এবং শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে উদ্বুদ্ধ করেন।

আরও পড়ুন>> হিলি বন্দরে লক্ষ্যমাত্রার বেশি রাজস্ব আদায়

নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ ও শিশু আদালত-২-এর রাষ্ট্রপক্ষের আইনজীবী মকবুল হোসেন জানান, আদালতের আজকের দৃশ্য একদম ভিন্ন ছিল। এদিন শুধু অসময়ে প্রেমে জড়ানো ও বিয়ে করা যুগলদের বিরুদ্ধে অভিভাবকদের করা অপহরণ, বিয়ের প্রলোভনে ধর্ষণের মামলাগুলোর শুনানির হয়।

নওগাঁ জেলা আইনজীবী সমিতির সভাপতি রফিকুল ইসলাম বাচ্চু বলেন, মামলাগুলো ভিন্ন ভিন্ন দিনে শুনানি করলে বিচারক সবাইকে একই উপদেশ দিতে পারতেন না। তাই প্রেম-ভালোবাসা সংক্রান্ত চলমান মামলাগুলো একইদিনে শুনানির উদ্যোগ নিয়েছেন। এটি ব্যতিক্রমী ও চমৎকার একটি উদ্যোগ।

শুনানি শেষে আদালত কোনো মামলার চূড়ান্ত রায় দেননি। সব মামলার জন্য আলাদা আলাদা শুনানির দিন ধার্য করা হয়।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়