Apan Desh | আপন দেশ

জয়পুরহাটে হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত: ১৩:০৭, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৩:৪১, ১৯ ফেব্রুয়ারি ২০২৪

জয়পুরহাটে হত্যা মামলায় পাঁচজনের মৃত্যুদণ্ড

ছবি : সংগৃহীত

জয়পুরহাটের পাঁচবিবিতে মা-ছেলেসহ পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। উপজেলার কৃষক আবু হোসেন হত্যা মামলায় এ দণ্ডাদেশ দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্তরা হলেন- পাঁচবিবির রব্বানী, রাফিউল, মোজাফ্ফর হোসেন, মোছা. সহিদা বেগম ও মোছা. আমিনা বেগম।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) জেলার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন। আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) নৃপেন্দ্রনাথ মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১০ সালের ২৫ মার্চ সকাল ৯টা। পাঁচবিবি উপজেলার দরগাপাড়া গ্রাম। নিজ বাড়ির সামনে গাদা থেকে খড় খুলছিলেন আবু তাহের। পূর্বশত্রুতার জেরে আসামিরা তার ওপর হামলা করেন। এ সময় আবু তাহেরের ছেলে আবু হোসেন এগিয়ে আসেন। আসামিরা তাকেও মারধর করেন। এতে তিনি গুরুতর আহত হলে পালিয়ে যান আসামিরা।

আরও পড়ুন>> গাজীপুরে ট্রাকচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

পরে স্থানীয়রা আবু হোসেনকে প্রথমে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে নিয়ে যান। সেখান থেকে পরবর্তীতে তাকে বগুড়ার শজিমেক হাসপাতালে ভর্তি করানো হয়। অবস্থার অবনতি হলে তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় নিহতের বাবা আবু তাহের ওই বছরের ৪ এপ্রিল পাঁচবিবি থানায় ৯ জনের নামে মামলা করেন। শুনানি শেষে পাঁচজনের ফাঁসির রায় দেন বিচারক। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেন। পাঁচজনের মধ্যে একজন পলাতক রয়েছেন।

এ বিষয়ে পিপি নৃপেন্দ্রনাথ মণ্ডল বলেন, আবু হোসেন হত্যা মামলায় পাঁচজনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। এ রায়ে খুশি বাদীপক্ষ।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়