Apan Desh | আপন দেশ

ডোমার সাব-রেজিস্টার অফিসে তিন দুর্বৃত্তের কাণ্ড

নীলফামারী প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২২, ১ মার্চ ২০২৪

ডোমার সাব-রেজিস্টার অফিসে তিন দুর্বৃত্তের কাণ্ড

ছবি : আপন দেশ

ঘটনাস্থল নীলফামারীর ডোমার সাব-রেজিস্টার অফিস। এ অফিসের থাম বইয়ে (টিপ বহি) টিপের জায়গায় কালি ঢেলে পালানোর চেষ্টা করে রবিউল আলম। স্থানীয়রা ধরে তাকে পুলিশে সোর্পদ করেছে।  তবে এ কাজে যারা সহযোগিতা করেছে তারা ধরাছোয়ার বাইরে। কেন? তার সদোত্তর মিলছে না। 

রবিউল আলম উপজেলার খাটুরিয়া এলাকার রজব আলীর ছেলে।

বৃহষ্পতিবার (২৯ফেব্রুয়ারী) বিকেলে ডোমার সাব-রেজিস্ট্রার অফিসের ঘটনা এটি। শুক্রবার (১ মার্চ) দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

স্থানীয় বাসিন্দা রফিকুল ইসলাম ও হাফিজুল ইসলাম হাফি বলেন, ডোমার সাব রেজিস্ট্রার অফিসের অফিস সহায়ক এছাহাক আলী ও নকল নবীশ শুশীল চন্দ্র রায় টাকার বিনিময়ে থাম বই (টিপ বহি) বের করে দেখাতে গেলে ঘটনাটি ঘটে।

তারা আরো বলেন, দোষ করলো নকল নবিশ শুশিল, পিয়ন এছাহাক আলী ও রবিউল। দোষ করেও নকল নবিশ ও পিয়ন মামলা হতে বাদ গেল। আসামি হয়ে গ্রেফতার হলো শুধু রবিউল।  সাব-রেজিস্ট্রারও এ কাজে জড়িত বলে তারা অভিযোগ করেন।

ডোমার সাব-রেজিস্ট্র অফিসে জমি রেজিস্ট্রি করতে অতিরিক্ত টাকা উৎকোচ নেয়া হয়। টাকা হলে সবকাজ এখানে সম্ভব। সকল অনিয়ম, নিময়ে পরিণত করা হয় এখানে- তারা দাবি করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন নকল নবীশ বলেন, টিপ বহি বের করতে গেলে আদালতের অনুমতি লাগে। সাব-রেজিস্ট্রার অফিসে উপস্থিত থাকলে তার অনুমতি নিয়ে বের করতে পারবে। ঘটনার দিন দলিল সম্পাদন কাজ বন্ধ থাকলেও অন্যান্য কার্যাক্রম যথা নিয়মে চলছিল। কিন্তু অফিস সহায়ক রুমা আক্তার ও নকল নবীশ শুশিল রায় আইনি কোন নিয়ননীতি তোয়াক্কা না করে বইটি বের করেন।

কার অনুমতিতে টিপসহি বইটি বের করেছেন জানতে চাইলে নকল নবীশ শুশিল রায় সাব-রেজিস্ট্রার অফিস হতে শটকে পরে।

অফিস সহায়ক রুমা আক্তারের কাছে জানতে চাইলে তিনি বলেন, ঘটনার সময় আমি ট্রেজারী অফিসে ছিলাম। অফিসের চাবি পিওনের কাছে ছিল। সে বলতে পারবে আসলে কি হয়েছিল।

ডোমার সাব-রেজিস্ট্রার মাহাফুজুর রহমান মুঠেফোনে জানান, আটককৃত ব্যক্তির বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। ঘটনার সঙ্গে আমার অফিসের কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ডোমার থানার ইনচার্জ সাঈদ চৌধুরী মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক রবিউলকে শুক্রবার (১ মার্চ) দুপুরে আদালতে পাঠানো হয়েছে। সাব-রেজিস্ট্রি অফিস হতে রবিউলকে আসামি করে মামলা করা হয়েছে। এ ঘটনার সাথে আরো কেউ জড়িত থাকলে, তাদেরও আইনের আওতায় আনা হবে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়