Apan Desh | আপন দেশ

ঝিনাইদহে হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২৬, ৪ মার্চ ২০২৪

ঝিনাইদহে হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড

ছবি: সংগৃহীত

ঝিনাইদহে হত্যা মামলায় দুই জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন হরিনাকুন্ডু উপজেলার আদর্শ আন্দুলিয়া গ্রামের লিটন বিশ্বাস, মো. মনিরুল বিশ্বাস রেন্টু। প্রায় ১০ বছর আগে মশিউর রহমান হত্যার দায়ে এ দণ্ডাদেশ দেন আদালত।

সোমবার (৪ মার্চ) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা এ রায় প্রদান করেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ২৬ মে রাতে হরিণাকুণ্ডে পূর্ব শত্রুতার জের ধরে আন্দুলিয়া গ্রামের মশিউর রহমানকে ধারালো অস্ত্র, রড ও লাঠি দিয়ে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মভাবে আহত করে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি তাকে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য পরদিন সদর হাসপাতাল হয়ে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে মশিউরের মৃত্যু হয়।

আরও পড়ুন>> নারায়ণগঞ্জে হত্যা মামলায় দুই বন্ধুর মৃত্যুদণ্ড

এ ঘটনায় নিহতের ভাই মতিয়ার রহমান ৯ জনের বিরুদ্ধে হরিণাকুণ্ড থানায় মামলা দায়ের করেন।

সেই মামলায় তদন্তকারী কর্মকর্তা এএসআই ব্রজেন কুমার দাশ প্রাথমিক সত্যতা পান। ২০১৪ সালের ২৫ নভেম্বর মামলার অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে মামলার ১ নম্বর আসামি লিটন বিশ্বাস, ২ নম্বর আসামি মনিরুল বিশ্বাসকে মৃত্যুদণ্ডের আদেশ দেন আদালত। এছাড়া বাকী আসামিদের বেকসুর খালাস দেন।

পাবলিক প্রসিকিউটর (পিপি) ইসমাইল হোসেন জানান, আমরা এ রায়কে স্বাগত জানাই। যারা দোষ করবে তাদের শাস্তি হবে। তাহলে সমাজে আইন অমান্যের ঘটনা ঘটবে না।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়