Apan Desh | আপন দেশ

সিরাজগঞ্জে ‘পিস্তল টিচারের’ গুলিতে ছাত্র আহত

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১২, ৪ মার্চ ২০২৪

আপডেট: ১৯:২০, ৪ মার্চ ২০২৪

সিরাজগঞ্জে ‘পিস্তল টিচারের’ গুলিতে ছাত্র আহত

ছবি: আপন দেশ

শিক্ষকের পিস্তলের গুলিতে ছাত্র আহত হয়েছেন। গুলি লেগেছে ছাত্রের পায়ে। আহতের নাম আরাফাত আমিন তমাল। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনা সিরাজগঞ্জের এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের। গুলি চালান শিক্ষকের নাম ডা. রায়হান শরিফ ওরফে ‘পিস্তল টিচার’। তিনি কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক। 

সোমবার (৪ মার্চ) বিকেল ৪টার দিকে ঘটনার সময় ফরেনসিক মেডিসিন আইটেম ক্লাস চলছিল। তমাল অষ্টম ব্যাচের ২০২১-২২ শিক্ষাবর্ষের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। কানের পাশ দিয়ে গুলি যাওয়ায় অসুস্থ হয়েছেন আরেক ছাত্রী। সেও হাসপাতালে ভর্তি। এখনও তার পরিচয় জানা যায়নি। পিস্তল টিচার নামে পরিচিত ওই শিক্ষককে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, ডা. রায়হান শরিফ বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের কুপ্রস্তাব ও ভয়ভীতি দেখিয়ে আসছিলেন। এ বিষয়ে একাধিক অভিযোগ করা হলেও কলেজ কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি। ডা. শরিফ কমিউনিটি মেডিসিন বিভাগের শিক্ষক। তবে ক্ষমতার জোরে ক্লাস নেন ফরেনসিক বিভাগে। ক্লাসের বাইরেও তিনি পিস্তল নিয়ে চলাফেরা করেন। 

আজ সোমবার বিকেলে ক্লাশ চলছিল। এ সময়ে দেশীয় পিস্তল ও ১০/১২টা ধারালো চাকু নিয়ে হঠাৎ অষ্টম তৃতীয় বর্ষের ছাত্র আরাফাত আমিন তমালকে গুলি করেন। তার ডান পায়ে গুলি লাগে। সবাই এগিয়ে আসলে ডা. রায়হান শরিফকে তালাবদ্ধ করে রাখা হয়। আহত অবস্থায় তমালকে হাসপাতালের জরুরী বিভাগে ভর্তি করা হয়েছে। বর্তমানে ওই শিক্ষকের বিচার চেয়ে মেডিকেলের ছাত্রছাত্রী আন্দোলন করছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে চেষ্টা করছে আইনশৃঙ্খলা বাহিনী।

আরও পড়ুন>> হাসপাতাল নিজেই অসুস্থ!

শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ আমিরুল হোসেন চৌধুরী বলেন, এখন ওই শিক্ষার্থী শঙ্কামুক্ত আছেন। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জুলহাজ উদ্দিন জানান, ওই শিক্ষক প্রতিদিন ক্লাসে পিস্তল নিয়ে আসতেন। আজ বিকেলে তুচ্ছ বিষয় নিয়ে শিক্ষক ও শিক্ষার্থীর কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই শিক্ষক রাগ নিয়ন্ত্রণ করতে না পেরে গুলি চালান। এ সময় আহত হন শিক্ষার্থী আরাফাত আমিন তমাল। ওই শিক্ষককে হেফাজতে নেয়া হয়েছে।

সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল হান্নান মিয়া জানান, অভিযুক্ত শিক্ষক পুলিশের হেফাজতে রয়েছে। গুলিবিদ্ধ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার ডান পায়ের উরুতে গুলি লেগেছে। বর্তমানে তার চিকিৎসা চলছে। তবে অস্ত্রটি লাইসেন্সকৃত কিনা তা এখনই বলতে পারছি না। এ ঘটনায় মামলা দিলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়