Apan Desh | আপন দেশ

ইটভাটায় অভিযানে হামলা, পুলিশসহ আহত ৬ 

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩০, ৫ মার্চ ২০২৪

ইটভাটায় অভিযানে হামলা, পুলিশসহ আহত ৬ 

ছবি: আপন দেশ

অবৈধ ইটভাটায় অভিযান চালায় পরিবেশ অধিদফতর। এ সময় অধিদফতরের গাড়িতে ভাঙচুর চালায় শ্রমিকরা। এটি দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার পূর্ব সাইতাঁড়া গ্রামের ঘটনা। মঙ্গলবার (৫ মার্চ) ওই গ্রামের এমএইচ ইটভাটায় অভিযান চালায়।

পরিবেশ অধিদফতরের এনফোর্সমেন্ট টিমের ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমি বলেন, কয়েক দিন ধরে বিভিন্ন উপজেলায় অভিযান চালাচ্ছি। ধারাবাহিকতায় এমএইচ ইটভাটায়ও যাই। সেখানে প্রথমে কাগজপত্র দেখাতে বলি। তারা কোনো কাগজপত্র দেখাতে পারেনি। বিধায় চার লাখ টাকা জরিমানা করা হয়। 

তিনি জানান, পরে ইটভাটা গুঁড়িয়ে দেয়ার সময় অতর্কিতভাবে ইট দিয়ে ঢিল মারে কর্মরত শ্রমিকরা। এ সময় পরিবেশ অধিদফতরের একটি গাড়ি ভাঙ্গচুর করে। এতে পুলিশসহ ছয়জন আহত হয়েছে। এর আগে, আরও দুটি ইটভাটায় অভিযান চালানো হয়। ওই ভাটাগুলোকে সাত লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আরও পড়ুন>> বয়লার বিস্ফোরণে মা–মেয়েসহ নিহত ৩

চিরিরবন্দর থানার ওসি আবুল হাসনাত খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ইটভাটায় অভিযানের সময় পরিবেশ অধিদফতরের গাড়ি ভাঙ্গচুর করা হয়। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

চিরিরবন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম শরীফুল হক বলেন, পূর্ব সাইতাঁড়া গ্রামে অবৈধ ইটভাটায় অভিযানের সময় পরিবেশ অধিদফতরের একটি গাড়ি ভাঙ্গচুর করা হয়েছে। এ সময় পুলিশ সদস্যসহ ছয়জন আহত হয়েছেন। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

আপন দেশ/টিআর/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়