Apan Desh | আপন দেশ

কুমিল্লায় হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫৬, ৬ মার্চ ২০২৪

কুমিল্লায় হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

ছবি: সংগৃহীত

কুমিল্লায় অটোরিকশা চালককে হত্যার দায়ে তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একজনকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। নিহত অটোরিকশা চালকের নাম নাজমুল হাসান। 

বুধবার (৬ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা চতুর্থ আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই গ্রামের সেলিম মিয়ার ছেলে সুমন মিয়া, মৃত আলম মিয়ার ছেলে শিহাব ও নয় কামতা গ্রামের মৃত আমীর হোসেনের ছেলে সোহেল। এছাড়া সাত বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত উপজেলার মৃত আবুল কাশেমের ছেলে আবুল বাশার।

রায় ঘোষণার সময় সুমন, সোহেল ও বাশার আদালতে উপস্থিত ছিলেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত শিহাব পলাতক রয়েছেন। নিহত নাজমুল জেলার চান্দিনা উপজেলার মধ্যমতলা এলাকার আব্দুর রবের ছেলে।

কুমিল্লার অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট জাকির হোসেন জানান, ২০১৪ সালের ১৭ অক্টোবর বিকেলে নাজমুল অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হন। পরে ঘাতকরা তার পথরোধ করে তাকে গলাকেটে হত্যা করে। পরে অটোরিকশাটি নিয়ে পালিয়ে যান। নিহতের বাবা আব্দুর রব বাদী হয়ে বুড়িচং থানায় অজ্ঞাত আসামিদের নামে হত্যা মামলা করেন।

পরে তথ্য-প্রযুক্তির সহায়তায় সুমন ও বাশারকে গ্রেফতার করে আদালতে তোলা হয়। হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন। এ সময় অপর দুই আসামি শিহাব ও সোহেলের সংশ্লিষ্টতা পাওয়া যায়।

পরবর্তীতে ২০১৫ সালের ৭ এপ্রিল সুমন, বাশার, শিহাব ও সোহেলকে অভিযুক্ত করে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। আজ বুধবার ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় দেন আদালত।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়