Apan Desh | আপন দেশ

মসিক নির্বাচন: ১২৮ কেন্দ্রের ৯৮টি ঝুঁকিতে

ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৪, ৬ মার্চ ২০২৪

আপডেট: ১৭:৪৫, ৬ মার্চ ২০২৪

মসিক নির্বাচন: ১২৮ কেন্দ্রের ৯৮টি ঝুঁকিতে

ছবি: সংগৃহীত

ময়মনসিংহ সিটি নির্বাচনে ভোটগ্রহণের জটিলতা এড়াতে দেড়গুণ ইভিএম রাখা হবে। মেশিন নষ্ট হলে যাতে অন্য একটি দিয়ে দ্রুত ভোট নেয়া যায়, এজন্যই এ ব্যবস্থা। সিটি নির্বাচনে এবার ১২৮ কেন্দ্রের মধ্যে ৫৫টি ঝুঁকিপূর্ণ ও ৪৩টি অধিক ঝুঁকিপূর্ণ। কেন্দ্র বিবেচনায় মোতায়েন থাকছে র‍্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সদস্য।

দ্বিতীয় বারের মতো নির্বাচন হচ্ছে ময়মনসিংহ সিটিতে। এতে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২২২ জন। বিজয় নিশ্চিত করতে এক প্রান্ত থেকে আরেক প্রান্ত চষে বেড়াচ্ছেন প্রার্থীরা।

এদিকে নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছেন নির্বাচন সংশ্লিষ্টরা। দেড়গুণ ইভিএম রাখার পাশাপাশি আচরণ বিধির বিষয়ে কঠোর অবস্থান রয়েছে তাদের। এরই মধ্যে নিয়োগ দেয়া হয়েছে ৩ হাজার ৯৮ জন প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসার।

রিটার্নিং অফিসার মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী জানান, সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সকল প্রার্থীকে কোন কাজের ফল কেমন হতে পারে তা বুঝিয়ে দেয়া হয়েছে।

আরও পড়ুন>> ‘কেন্দ্রে অনিয়ম হলে ভোটগ্রহণ বন্ধ’

সুষ্ঠু নির্বাচন প্রসঙ্গে ময়মনসিংহের উপ-মহাপুলিশ পরিদর্শক শাহ আবিদ হোসেন জানান, এবার ১২৮ কেন্দ্রের মধ্যে ৫৫ ঝুঁকিপূর্ণ ও ৪৩ অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এ কারণে কেন্দ্র বিবেচনায় মোতায়েন থাকবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। ভোটাররা যেন নির্বিঘ্নে কেন্দ্রে যেতে পারেন, সেজন্য থাকবে ১১ স্ট্রাইকিং ফোর্স ও রিজার্ভ টিম। আর সব মিলিয়ে পুলিশ সদস্য থাকবে ১ হাজার ২০০ জন।

৯ মার্চ অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। ৯৯০ ভোটকেন্দ্রে ভোট দেবেন ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়