Apan Desh | আপন দেশ

জামালপুরে পাঁচজনের আমৃত্যু কারাদণ্ড

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ২০:০৯, ৭ মার্চ ২০২৪

আপডেট: ২১:২০, ৭ মার্চ ২০২৪

জামালপুরে পাঁচজনের আমৃত্যু কারাদণ্ড

ছবি: সংগৃহীত

জামালপুরে ট্রেনে ডাকাতির সময় এক ব্যক্তিকে হত্যা করা হয়। হত্যাকাণ্ডে জড়িত পাঁচজনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে এ রায় দেন স্পেশাল জজ আদালতের বিজ্ঞ বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ আবু তাহের। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- কিশোরগঞ্জের ভৈরব উপজেলার বস্তিতলা এলাকার মৃত দুদু মিয়ার ছেলে জীবন (২৮), গাজীপুরের শ্রীপুর উপজেলার ধলাদিয়া এলাকার শিপন (২৫), ঢাকার মিরপুর এলাকার জাহাঙ্গীরের ছেলে রাকিব (১৮), কুমিল্লার হোমনা উপজেলার মাথাভাঙা এলাকার কামাল মিয়ার ছেলে সোহেল মিয়া (২০), মানিকগঞ্জের শিবালয় উপজেলার শিমুলিয়া এলাকার শওকত আলীর ছেলে রনি (২২)। এদের মধ্যে রনি পলাতক রয়েছে।

জামালপুর স্পেশাল জজ আদালতের সহ-পাবলিক প্রসিকিউটর (এপিপি) নূরুল করিম ছোটন জানায়, ২০১১ সালের ১৭ ফেব্রুয়ারি রাতে একটি লোকাল ট্রেনে ডাকাতি করেন আসামিরা। এ সময় অজ্ঞাত এক ব্যক্তিকে শ্বাসরোধে হত্যা করে জামালপুর সদরের নরুন্দি ও পিয়ারপুর রেলস্টেশনের মাঝামাঝি এলাকায় ট্রেন থেকে ফেলে দেন। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে, কিন্তু পরিচয় শনাক্ত করা যায়নি। 

ওই ঘটনায় একই বছরের ১৩ মে জামালপুর রেলওয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন এএসআই মীর মজনু। পরে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ তদন্ত করে ২০১২ সালের ৩০ এপ্রিল পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ৮ জন স্বাক্ষীর স্বাক্ষ্যের ভিত্তিতে তাদের আমৃত্যু কারাদণ্ড দেয় আদালাত। এ সময় আসামিদের মধ্যে চারজন আদালতে উপস্থিতি ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন স্পেশাল জজ আদালতের এপিপি অ্যাডভোকেট নূরুল করিম ছোটন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন রাষ্ট্র কর্তৃক নিযুক্ত আইনজীবি অ্যাডভোকেট রফিকুল ইসলাম বাচ্চু।

আপন দেশ/এসজে/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়