Apan Desh | আপন দেশ

নির্বাচনে অনিয়ম-সংঘর্ষে আটক ৪৫

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪৬, ৯ মার্চ ২০২৪

নির্বাচনে অনিয়ম-সংঘর্ষে আটক ৪৫

ফাইল ছবি

দেশে সাধারণ ও উপ-নির্বাচন মিলিয়ে ২৩৩ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ২৩১টিতেই অনিয়ম ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত অন্তত ৪৫ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাচন কমিশন গঠিত আইনশৃঙ্খলা সংক্রান্ত মনিটরিং সেল সূত্রে এ তথ্য জানা যায়।

কুমিলা ও ময়মনসিংহ সিটি কর্পোরেশনসহ সারাদেশে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে চলে বিরতিহীন। এদিকে দুপুর ২টা পর্যন্ত ময়মনসিংহ সিটি কর্পোরেশনে ৪২ শতাংশ, আর ৩৩ শতাংশ ভোট পড়েছে কুমিল্লা সিটিতে। নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ এ তথ্য জানিয়েছেন।

নির্বাচন কমিশনের (ইসি) তথ্য অনুযায়ী, ময়মনসিংহ সিটি কর্পোরেশনে সাধারণ, কুমিল্লা সিটিতে মেয়রের শূন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও তিনটি পৌরসভার সাধারণ ও বিভিন্ন পৌরসভার মেয়রের শূন্য পদসহ নানা ওয়ার্ডের কাউন্সিলরের শূন্য পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া ১৩ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, সাতটি জেলা পরিষদের উপ-নির্বাচনসহ ১৮৭ ইউনিয়ন পরিষদের বিভিন্ন শূন্য পদে উপ-নির্বাচন হচ্ছে।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, ময়মনসিংহ নগরীর ১২৮ কেন্দ্রের ৯৯০ বুথে ভোটগ্রহণ হয়েছে। ভোট উপলক্ষে নগরের সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ আছে। যানবাহন চলাচলও সীমিত করা হয়েছে।

ময়মনসিংহ সিটি নির্বাচনে মেয়র পদে প্রার্থীরা হলেন- সদ্য সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু (টেবিল ঘড়ি), জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেসামুল আলম (ঘোড়া), শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কী টজু (হাতি), কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ ড. রেজাউল হক (হরিণ) এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মণ্ডল (লাঙ্গল)।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, ময়মনসিংহ সিটিতে মোট ভোটার ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন। যার মধ্যে ১ লাখ ৬৩ হাজার ৮৭২ জন পুরুষ ও ১ লাখ ৭২ হাজার ৬১৫ জন নারী এবং ৯ জন হিজড়া। ১১নং ওয়ার্ডে একজন কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

কুমিল্লা সিটিতে মেয়র পদে উপ-নির্বাচনে প্রার্থীরা হলেন- কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মো. মনিরুল হক সাক্কু (টেবিলঘড়ি), মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহসীন বাহার (বাস), মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা নূর উর রহমান (হাতি) এবং মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মোহাম্মদ নিজাম উদ্দিন (ঘোড়া)। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে ১০৫ ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। এ সিটিতে মোট ভোটার ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ