Apan Desh | আপন দেশ

রুমার পর এবার থানচির ২ ব্যাংকে ডাকাতি

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৪৫, ৩ এপ্রিল ২০২৪

আপডেট: ১৫:৫৫, ৩ এপ্রিল ২০২৪

রুমার পর এবার থানচির ২ ব্যাংকে ডাকাতি

ছবি: সংগৃহীত

বান্দরবানের থানচিতে দুটি ব্যাংক ডাকাতির ঘটনা ঘটেছে। রুমায় সোনালী ব্যাংকে ডাকাতির ১৬ ঘণ্টার মাথায় এ ঘটনা ঘটেছে।  বুধবার (৩ এপ্রিল) বেলা ১১টার দিকে থানচি বাজারে গুলি চালিয়ে দুটি ব্যাংকে ডাকাতি করে দুর্বৃত্তরা। পাহাড়ের সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) বা বম পার্টি ওই ঘটনায় জড়িত বলে ধারণা করা হচ্ছে।

এ তথ্য নিশ্চিত করেছেন থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন। তিনি বলেন, ‘আমরা ঘটনাস্থলে যাচ্ছি, পৌঁছে বিস্তারিত জানাতে পারব।’

স্থানীয়রা জানান, সকাল ১১টা থেকে সাড়ে ১১টার দিকে থানচি বাজার ঘিরে ফেলে ডাকাতরা। তারা ব্যাংক ও এর আশপাশের এলাকায় অস্ত্রের মুখে সবার কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নেয়। এরপর তারা কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংকের ভেতরে ঢুকে পড়ে।

ব্যাংকের ভেতরে টাকা তুলতে যাওয়া একাধিক গ্রাহক জানান, ডাকাতরা পাঁচ মিনিটের মতো ব্যাংকের ভেতরে ছিল। এ সময়ের মধ্যে তারা গুলি চালিয়ে ভীতি সৃষ্টি করে সব টাকা লুট করে নিয়ে চলে যায়।

তারা জানান, ভেতরে ঢুকেই ডাকাতরা নিরাপত্তারক্ষীর অস্ত্র কেড়ে নেয় এবং গ্রাহক, কাউন্টার ও ভল্ট থেকে সব টাকা বস্তায় করে নিয়ে বের হয়ে যায়।

এর আগে, মঙ্গলবার (২ এপ্রিল) রুমায় সোনালী ব্যাংকে অস্ত্র হাতে ঢুকে একদল পাহাড়ি সন্ত্রাসী। সে সময় তারাবিহ নামাজ চলছিল। ব্যাংকের ভোল্ট ভেঙে দেড় থেকে ২ কোটি টাকা লুট করে নিয়ে গেছে। ব্যাংকের আইনশৃঙ্খলায় নিয়োজিত পুলিশ সদস্যদের অস্ত্র লুট ও ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে মসজিদ থেকে অপহরণ করে নিয়ে যায়। 

এ ঘটনার প্রায় ১৪ ঘণ্টা পার হলেও অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করা সম্ভব হয়নি। সন্ত্রাসীরা কুকি-চিনের সদস্য বলে ধারণা করছেন রুমার ইউএনও দিদারুল আলম।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়