Apan Desh | আপন দেশ

‘বান্দরবানে কয়েকজন সন্ত্রাসী আটক, অস্ত্র উদ্ধার’

বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ১৪:০১, ৭ এপ্রিল ২০২৪

‘বান্দরবানে কয়েকজন সন্ত্রাসী আটক, অস্ত্র উদ্ধার’

ছবি: সংগৃহীত

বান্দরবানে যৌথ অভিযান চালিয়ে কয়েকজন সন্ত্রাসীকে আটক করা হয়েছে। এ সময় কিছু অস্ত্রও উদ্ধার করা হয়েছে। ইনশাল্লাহ জনগণের মধ্যে শান্তি ফিরে আসবে। তারা দেখতে পারবে যে, সন্ত্রাসীদের কোনো জায়গা বাংলাদেশে নেই। এ পরিস্থিতি মোকাবেলা করার জন্য সেনাবাহিনী সম্পূর্ণভাবে সক্ষম। জানিয়েছেন সেনাপ্রধান এস এম শফিউদ্দিন আহমেদ।

রোববার (৭ এপ্রিল) বান্দরবানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা জানান। সেনাপ্রধান পরিস্থিতি পর্যবেক্ষণে রুমা ও থানচি উপজেলা পরিদর্শনে গেছেন।

শফিউদ্দিন আহমেদ বলেন, আপনারা হয়তো জেনেছেন গতকাল রাতে কিছু সন্ত্রাসীকে ধরতে সক্ষম হয়েছে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী। কিছু অস্ত্রও উদ্ধার করা হয়েছে। একটা প্রক্রিয়া শুরু হয়েছে। দৃশ্যমান কিছু কার্যক্রম আপনারা দেখতে পাবেন। এর ফল আপনারা সময়মতো পাবেন।

তিনি বলেন, আমার কাছে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা খুবই পরিস্কার। বাংলাদেশের জনগণের শান্তির জন্য, বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য যা করণীয়, প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ- সেটাই করতে হবে। সেটা বাস্তবায়নে আমরা সক্ষম হবো বলে দৃঢ়ভাবে বিশ্বাস করছি।

সেনাপ্রধান আরও বলেন, শান্তি আলোচনার আড়ালে সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়েছে কুকি চিন। কুকি চিন তাদের উদ্দেশ্য জাহির করে ফেলেছে। আমরা এখন সরকার সামগ্রিকভাবে যা চিন্তা করেছে সেভাবে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশসহ সব সমন্বিতভাবে এ পরিস্থিতির মোকাবেলা করবো। বাংলাদেশ সেনাবাহিনী যৌথ অভিযানে অত্যন্ত পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করবে বলে আমি মনে করি।

তিনি বলেন, শুরুতে আমরা তাদের (কেএনএফ) বিশ্বাস করেছিলাম যে, শান্তি আলোচনা হচ্ছে। কিন্তু এর মধ্যে অশান্তির পরিস্থিতি তৈরি হয়েছে। এর জন্য পদক্ষেপ নেয়া হচ্ছে। ইনশাল্লাহ জনগণের মধ্যে শান্তি ফিরে আসবে। তারা দেখতে পারবে যে, সন্ত্রাসীদের কোনো জায়গা বাংলাদেশে নেই। বাংলাদেশ সেনাবাহিনী এ পরিস্থিতি মোকাবেলা করতে সম্পূর্ণভাবে সক্ষম।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়