Apan Desh | আপন দেশ

বন কর্মকর্তা হত্যার প্রধান আসামি গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৩, ৮ এপ্রিল ২০২৪

বন কর্মকর্তা হত্যার প্রধান আসামি গ্রেফতার

ছবি : সংগৃহীত

কক্সবাজারের উখিয়ায় পাহাড় কেটে মাটি পাচার রদ করতে যান বন কর্মকর্তা। কিন্তু পাহাড় খেকোদের  নির্মমতায় প্রাণ হারাতে হয় সাজ্জাদকে। ড্রাম্প ট্রাক চাপায় দিয়ে তাকে হত্যা করা হয়। ঘটনার ৯ দিন পর প্রধান আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। চট্টগ্রামে আত্মগোপনে ছিল গ্রেফতার হওয়া মো. বাপ্পী।

সোমবার (৮ এপ্রিল) ভোরে অভিযান চালানো হয় বলে নিশ্চিত করেছেন উখিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেল। 

তিনি বলেন, আমরা বন কর্মকর্তা সাজ্জাদ হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। তাকে সোমবার সন্ধ্যা নাগাদ কক্সবাজার নিয়ে আসা হবে। এর মধ্যে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে অন্য সহযোগীদের বিষয়ে জানার চেষ্টা চলছে। এ বিষয়ে আগামীকাল (মঙ্গলবার) সকালে প্রেস ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে বলে উল্লেখ করেন তিনি।

গত ৩১ মার্চ মধ্যরাতে উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় পাহাড় কেটে মাটি পাচার করছিল একদল ভূমিদস্যু। খবর পেয়ে বনবিভাগের দোছড়ি বিটের কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামান সজলসহ কয়েকজন বনকর্মী ঘটনাস্থলে যান। এ সময় তিনিসহ মোটরসাইকেল আরোহী দুইজনকে পাচারকারীদের মাটিভর্তি ডাম্প ট্রাক চাপা দেয়। এতে সাজ্জাদুজ্জামান ঘটনাস্থলে মারা যান। বনরক্ষী মোহাম্মদ আলী আহত হন।

এ ঘটনায় সোমবার (১ এপ্রিল) বিকেলে ১০ জনের নাম উল্লেখ করে ১৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়।

মামলার আসামিরা হলেন- উখিয়ার রাজাপালং ইউনিয়নের পশ্চিম হরিণমারা এলাকার মোহাম্মদ কাশেমের ছেলে ও ডাম্পার ট্রাকচালক মো. বাপ্পী (২৩), একই এলাকার সুলতান আহম্মদের ছেলে ছৈয়দ আলম ওরফে কানা ছৈয়দ (৪০) ও তার ছেলে মো. তারেক (২০), রাজাপালং ইউনিয়নের তুতুরবিল এলাকার নুরুল আলম মাইজ্জার ছেলে হেলাল উদ্দিন (২৭), হরিণমারা এলাকার মৃত আব্দুল আজিজের ছেলে ছৈয়দ করিম (৩৫), একই এলাকার আব্দুল আজিজের ছেলে আনোয়ার ইসলাম (৩৫), আব্দুর রহিমের ছেলে শাহ আলম (৩৫), হিজলিয়া এলাকার ঠান্ডা মিয়ার ছেলে মো. বাবুল (৫০), একই এলাকার ফরিদ আলম ওরফে ফরিদ ড্রাইভারের ছেলে মো. রুবেল (২৪) এবং হরিণমারা এলাকার শাহ আলমের ছেলে কামাল উদ্দিন ড্রাইভার (৩৯)।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়