Apan Desh | আপন দেশ

বরিশালে অদ্ভুত করমের চোর

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৯, ১৪ এপ্রিল ২০২৪

বরিশালে অদ্ভুত করমের চোর

ছবি : সংগৃহীত

চোরে যেন পুকুর কেটেছে ভাড়াটিয়ার ঘরে। এমনই এক অদ্ভুত রকমের চোর বরিশালের। চোর চক্র হানা দিয়েছিল নগরীর ব্রাউনকম্পাউন্ড এলাকার এক বাসায়।

নগদ টাকা ও স্বর্ণালংকারের পাশাপাশি চুরি করেছে ফ্রিজে থাকা মাছ-মাংস। বাদ দেয় নি বাথরুমের পানির কল, পাইপ থেকে শুরু করে কোন কিছুই। এতেই শেষ না, চলে যাওয়ার সময় পুরো ঘরকে বানিয়ে গেছে পুকুর।

বহুতল ভবনের চারতলা থেকে সেই পানি গড়িয়ে নিচে পরলে তবে হুঁশ হয় বাড়ীর মালিকের। এ কাণ্ডের এর আগেই বরিশাল নগরীর সাহেবের গোরস্থান সংলগ্ন আলম মঞ্জিলে চতুর্থ তলায় ঘটে গেছে দুর্ধর্ষ চুরির ঘটনা। 

জানা গেছে, ৮ মাস আগে আলম মঞ্জিলের চারতলার একটি ফ্ল্যাট ভাড়া নেন ব্যাংক কর্মকর্তা আবু তাহের। স্ত্রী ও একমাত্র সন্তানকে নিয়ে তিনি বসবাস করতে ওই ফ্ল্যাটে। ঈদের ছুটিতে পরিবার নিয়ে যান গ্রামের বাড়ি পটুয়াখালীর বাউফলে। পাশের ফ্ল্যাটের ভাড়াটিয়ার মাধ্যমে বাসায় চুরির খবর জানতে পারেন। এরপর ঘটনাস্থলে ফিরে বাসার প্রধান দরজার তালা ভাঙ্গা। ভেতরে সবকিছু তছনছ। 

আবু তাহের জানান, এ নিয়ে গেলো ৮ মাসে তার বাসায় দ্বিতীয়বার চুরির ঘটনা ঘটলো। সাবধানতার অংশ হিসেবে ঈদের ছুটিতে বাড়িতে যাওয়ার সময় স্বর্ণের গহনা রান্না ঘরে লুকিয়ে রেখে গিয়েছিলেন। কিন্তু চোর চক্র সেখান থেকে গহনা নিয়ে গেছে। বাড়ীর মালিকের গাফলতির অভিযোগ এনে আবু তাহের বলেন, ভবনে সিসিটিভি ক্যামেরা থাকলেও ঘটনার সময় তা বন্ধ ছিলো। যদিও বাড়ি মালিকের স্ত্রীর দাবি, গেলো ডিসেম্বর থেকে সিসিটিভি ক্যামেরা নষ্ট। তার উল্টো অভিযোগ, ব্যাংক কর্মকর্তা এ ভবনে ভাড়াটিয়া হিসেবে আসার পর দুইবার চুরির ঘটনা ঘটেছে। এর আগে কখনোই এমনটা হয়নি।

একই সময় ভবনের ৫ম তলার একটি ফ্ল্যাটের দরজা ভেঙ্গে ভেতরে ঢোকে চোরচক্র। তবে ওই বাসায় থাকা মালামাল তছনছ করলেও কিছু খোয়া যায় নি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়