Apan Desh | আপন দেশ

লোডশেডিং নিয়ে যা বললেন বিদ্যুৎসচিব

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:১৫, ২৪ এপ্রিল ২০২৪

লোডশেডিং নিয়ে যা বললেন বিদ্যুৎসচিব

ছবি: সংগৃহীত

সারাদেশে বইছে তীব্র তাপপ্রবাহ। প্রচণ্ড গরমে জনজীবন হাঁসফাঁস। ঘরে-বাইরে কোথাও স্বস্তি নেই। একটু স্বস্তির আশায় ফ্যান বা এসির নিচে বসছে মানুষ। কিন্তু সে স্বস্তিও ক্ষণিকের। বিদ্যুৎ থাকছে না। বিশেষ করে গ্রামাঞ্চলে ঘন ঘন লোডশেডিংয়ের কারণে ভোগান্তি বেড়েছে কয়েকগুণ। 

এবার লোডশেডিং নিয়ে মুখ খুলেছেন বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হাবিবুর রহমান। বলেছেন, তাপপ্রবাহ কমে গেলে লোডশেডিং আর থাকবে না। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে জামালপুরের ইসলামপুরে সৌর বিদ্যুৎকেন্দ্র স্থাপনের জায়গা পরিদর্শনে এ কথা বলেন তিনি।

জ্বালানি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব বলেন, চাহিদার তুলনায় উৎপাদন কম থাকার কারণে লোডশেডিং হচ্ছে। তবে তাপপ্রবাহ কমে গেলে পরিস্থিতি স্বাভাবিক হবে। বোরো আবাদের অঞ্চল ও গুরুত্বপূর্ণ স্থাপনা ছাড়া সব জায়গায় সমানভাবে লোডশেডিং হচ্ছে।

দেশের বিভিন্ন চরের মধ্যে সোলার পাওয়ার প্ল্যান্ট স্থাপন হলে আগামীতে লোডশেডিং কমবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

এ সময় বাংলাদেশ পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডের চেয়ারম্যান অজয় কুমার চক্রবর্তী, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মাহবুবুর রহমানসহ পল্লী বিদ্যুতের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়