Apan Desh | আপন দেশ

পাউবোর সেই দুই প্রকৌশলী কারাগারে, তদন্তে দুদক

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৫, ২৪ এপ্রিল ২০২৪

পাউবোর সেই দুই প্রকৌশলী কারাগারে, তদন্তে দুদক

ছবি: সংগৃহীত

বিপুল পরিমাণ টাকাসহ হাতেনাতে আটক হন পাবনা পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) দুই প্রকৌশলী। তারা হলেন উপ-বিভাগীয় প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মাসুদ রানা ও মোশাররফ হোসেন। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ওসি রওশন আলী। 

তিনি জানান, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় অবৈধ ৫ লাখ ৭০ হাজার টাকাসহ তাদের আটক করে থানায় আনা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়। আইনি প্রক্রিয়া শেষে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অবৈধ টাকা লেনদেনের বিষয়টি দুদক অনুসন্ধান করবে।

আরও পড়ুন>> টাকাসহ পাউবোর দুই প্রকৌশলী আটক, পালাল ঠিকাদার

এর আগে, ঠিকাদার ও কর্মকর্তাদের যোগসাজশে ভুয়া প্রকল্প দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। অনুসন্ধানে পাউবো অফিসে যান স্থানীয় সাংবাদিকরা। উপ-বিভাগীয় প্রকৌশলী মাসুদ রানার কক্ষে গেলে ওই কক্ষ ভেতর থেকে বন্ধ পাওয়া যায়। কয়েকবার নক করার পর তিনি দরজা খুলেন। ভেতরে ঠিকাদার আরিফুজ্জামান রাজিব, কমিশনার ও পানি উন্নয়ন বোর্ডের এসডি মোশাররফসহ কয়েকজনকে দেখা যায়।

এ সময় টেবিলে বিপুল টাকাও দেখতে পান সাংবাদিকরা। এরপরই আরেক ঠিকাদার কনক হাজির হন। সরকারি অফিসে ঠিকাদারের সঙ্গে বন্ধ কক্ষে কিসের অর্থ লেনদেন হচ্ছে জানতে চাওয়া হয়। কিন্তু কোনো সদুত্তর দিতে পারেনি তারা। বিষয়টি সন্দেজনক মনে হওয়ায় পুলিশকে জানানো হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যায় তাদের আটক করে পুলিশ।

আপন দেশ/আরএন/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়