Apan Desh | আপন দেশ

তিন শিক্ষার্থী নিহতের ঘটনায় জেলা ছাত্রলীগের সহ সভাপতিসহ ৭ জনকে সাময়িক বহিষ্কার

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ১১:০৫, ১০ অক্টোবর ২০২২

আপডেট: ১৩:৫৮, ১০ অক্টোবর ২০২২

তিন শিক্ষার্থী নিহতের ঘটনায় জেলা ছাত্রলীগের সহ সভাপতিসহ ৭ জনকে সাময়িক বহিষ্কার

ফাইল ছবি

ঝিনাইদহ ভেটেরিনারি কলেজের জিএসের উপর হামলা, মামলা ও ভিপি মুরাদসহ তিন শিক্ষার্থী নিহতের ঘটনায় জেলা ছাত্রলীগের সহ সভাপতিসহ ৭ জনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

রোববার (৯ অক্টোবর) ঝিনাইদহ জেলা ছাত্রলীগ সভাপতি সজিব হোসেন ও সাধারণ সম্পাদক আল ইমরান স্বাক্ষরিত চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

চিঠিতে বলা হয়, প্রাথমিক তদন্তে সংগঠনের নীতি আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে যুক্ত থাকার বিষয়টি স্পষ্ট হয়েছে। এজন্য, সহ সভাপতি ফহিম হাসান সনি, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস হাদিউজ্জামান আরিফ, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম অর্ক, জেলা শাখার কর্মী ফরহাদ -২, নিয়ন ও ঝিনাইদহ ভেটেরিনারি কলেজ ছাত্রলীগ শাখার কর্মী ফরহাদ-১ ও মুস্তাকিনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একই সাথে তাদেরকে বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কারের জন্যও কেন্দ্রে সুপারিশ করা হয়েছে।

গত ৭ অক্টোবর জেলা শহর থেকে ভেটেরিনারি কলেজ ক্যাম্পাসে ফেরার পথে জিএস সজিবুল ইসলামের উপর হামলা চালায় ছাত্রলীগ নেতা ফাহিম হাসান সনি। এসময় সেখান থেকে মোটরসাইকেলে পালাতে গিয়ে রাস্তায় দাড়িয়ে থাকা বিদ্যুতের পোল বোঝায় ট্রাকের সাথে ধাক্কা খেয়ে মারা যান ভিপি সাইদুর রহমান মুরাদ, সাধারণ শিক্ষার্থী তৌহিদুল ইসলাম ও সমরেশ বিশ্বাস।

জানা যায়, সরকারি ভেটেরিনারি কলেজ ক্যাম্পাস বেশ কয়েক মাস ধরে উত্তপ্ত। ডিভিএম ডিগ্রি পাওয়ার দাবিতে আন্দোলন করে আসছে সাধারণ শিক্ষার্থীরা। নিহত ও আহতরা ওই আন্দোলনের নেতৃত্বে ছিলেন। এছাড়াও তারা ছাত্রলীগের রাজনীতির সাথেও জড়িত।


আপন দেশ ডটকম/এমএবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়